ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘যুদ্ধে ছিলাম, যা করার দরকার করেছি’ -ম্যাথুজের আউট নিয়ে সাকিব 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৫, ৬ নভেম্বর ২০২৩  
‘যুদ্ধে ছিলাম, যা করার দরকার করেছি’ -ম্যাথুজের আউট নিয়ে সাকিব 

‘আমার মনে হয়েছে আমি যুদ্ধে ছিলাম, আমার যেটাই করার দরকার ছিল, সেটা করেছি’ -অ্যাঞ্জেলো ম্যাথুজের আউট নিয়ে ম্যাচ শেষে বলেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিবের করা ২৫তম ওভারে তার আবেদনের ভিত্তিতে ম্যাথুজকে টাইমড আউট ঘোষণা করেন আম্পায়ার। ক্রিকেট ইতিহাসে একমাত্র ক্রিকেটার ম্যাথুজ, যিনি টাইমড আউট হয়েছেন।

বিশ্বকাপের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী একজন ক্রিকেটারকে ২ মিনিটের মধ্যে, ব্যাটিংয়ের জন্য প্রস্তুতি থাকতে হবে। ম্যাথুজ সেটা পারেননি। পরে তার হেলমেটে সমস্যা হওয়ায় আরও দেরি হয়। 

সাকিব বলেন, ‘একজন ফিল্ডার আমাকে এসে বলে এটা যদি আবেদন করা হয় তাহলে সে আউট হবে। আম্পায়ার আমাকে জিজ্ঞেস করে, সিরিয়াস কী না।  এটা আইনে আছে, আমি জানি না এটা সঠিক নাকি ভুল।’

এদিকে ম্যাথুজের হেলমেট সমস্যার কারণে দেরি হলেও হোল্ডস্টক জানিয়েছেন, হেলমেটের সমস্যা দেখা দেওয়ার আগেই দুই মিনিট পার হয়ে যায়।

হোল্ডস্টক বলেন, ‘টিভি আম্পায়ার এই দুই মিনিট সময়ের খেয়াল রাখেন এবং তা মাঠের আম্পায়ারদের জানান। এই ঘটনায় (হেলমেটের সমস্যা) স্ট্র্যাপ নিয়ে সমস্যায় পড়ার আগেই দুই মিনিট পেরিয়ে গিয়েছিল এবং ব্যাটসম্যান বল খেলার জন্য প্রস্তুত ছিলেন না।’

ছয় ম্যাচ পর এসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন উইকেটে জয় পেলো বাংলাদেশ। এই জয়ে পয়েন্ট টেবিলের লঙ্কানদের টপকে সাতে উঠে এলো লাল-সবুজের জার্সিধারীরা। ১১ নভেম্বর বাংলাদেশের শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে। 

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়