ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জ্যোতির ফিফটিতে ১৭০ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ৭ নভেম্বর ২০২৩   আপডেট: ১৩:২২, ৭ নভেম্বর ২০২৩
জ্যোতির ফিফটিতে ১৭০ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ 

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ একশর আগেই অলআউট হয়। ফলে হারতে হয় ম্যাচ। সিরিজ বাঁচানোর লক্ষ্যে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের ব্যাটাররা। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ফিফটিতে পাকিস্তানকে ১৭০ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে বাংলাদেশ। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার (৭ নভেম্বর) টস জিতে ব্যাটিং করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান করে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান। সিরিজ বাঁচাতে হলে আজ জয় ছাড়া কোনো বিকল্প নেই জ্যোতিদের সামনে। 

ব্যাট হাতে বাংলাদেশের হাল ধরেন অধিনায়ক জ্যোতি। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫৪ রান। এক প্রান্তে যখন আসা যাওয়ার মিছিল চলছিল তখন জ্যোতি দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। ৯৯ বলে ফিফটির পর অবশ্য বেশিক্ষণ মাঠে থাকতে পারেননি। তার ইনিংসে চারের মার ছিল ৩টি। 

৪০ রান আসে ফারজানা হকের ব্যাট থেকে। ৮৮ বলে ফারজানার ব্যাট থেকে এই রান আসে। এ ছাড়া আর কেউ বিশ রানের ঘর পেরোতে পারেননি। ফাহিম খাতুন-সোবহানা মোস্তারি ১৬ ও মুর্শিদা খাতুন ১২ রানে ফেরেন সাজঘরে। শেষ দিকে মারুফা আক্তার ৫ ও নিশিথা আক্তার নিশি ২ রানে অপরাজিত ছিলেন। 

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন সাদিয়া ইকবাল ও নাশরা সান্ধু। ১টি করে উইকেটে নেন ডায়না বেগ, নিদা দার ও উম্মে হানি।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়