ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিশ্বকাপ শেষ সাকিবের, অনিশ্চিত নিউ জিল্যান্ড সিরিজে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ৭ নভেম্বর ২০২৩   আপডেট: ১৯:২০, ৭ নভেম্বর ২০২৩

বাংলাদেশের বিশ্বকাপ শেষ হওয়ার আগেই ইনজুরির কারণে সাকিব আল হাসানের বিশ্বকাপ শেষ হয়ে গেছে। দল অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচ খেলে পুনে গেলেও সাকিব ফিরছেন ঢাকায়। মঙ্গলবার (৭ নভেম্বর) এক বিবৃতিতে সাকিবের চোটের বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ফিজিও বায়েজিদ ইসলাম জানিয়েছেন, সাকিবের ফিট হতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে। নভেম্বরের শেষ আসন্ন নিউ জিল্যান্ড সিরিজেও অধিনায়ক সাকিবকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

ফিজিও বলেন, ইনিংসের শুরুর দিকে সাকিবের বাম হাতের তর্জনীতে বল লাগে। তবে ব্যথানাশক ওষুধ নিয়ে ও সহায়ক টেপ পেচিয়ে ব্যাটিং চালিয়ে নেন তিনি। ম্যাচ শেষে দিল্লিতে জরুরি ভিত্তিতে তার এক্স-রে করানো হয়।’

‘এক্স-রে রিপোর্টে তার ওই আঙুলের কড়ির মাঝে চিড় ধরা পড়ে। এখান থেকে সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে। পুনর্বাসন প্রক্রিয়া শুরুর জন্য তিনি আজই বাংলাদেশের জন্য রওনা হবেন’-আরও যোগ করেন বায়েজিদ। 

বিশ্বকাপের শুরু থেকে ইনজুরির সমস্যায় ভুগেছেন সাকিব। প্রস্তুতিতে পাওয়া চোটে খেলা সংশয় থাকলেও ফিট হয়ে ফেরেন দ্রুত। মাঝে ভারতের বিপক্ষে ম্যাচ খেলেননি উরুর চোটে। আবার ফিরলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে আর খেলা হচ্ছে না তার। 

তার অনুপস্থিতি ভোগাবে বাংলাদেশকে। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ৮২ রান ও ২ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। তার পরিবর্তে কাউকে উড়িয়ে নেওয়া হবে কী না এখনো জানায়নি বোর্ড।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়