ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বাংলাদেশের বিশ্বকাপ দলে সাকিবের বদলি এনামুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ৭ নভেম্বর ২০২৩   আপডেট: ১৮:৩৪, ৭ নভেম্বর ২০২৩
বাংলাদেশের বিশ্বকাপ দলে সাকিবের বদলি এনামুল

সাকিব আল হাসান-এনামুল হক বিজয় (ফাইল ছবি)

আঙ্গুলের চোটে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। পরবর্তী ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর খেলা হচ্ছে না তার। এমনকি ঘরের মাঠে নিউ জিল্যান্ড সিরিজে তার খেলা নিয়েও শঙ্কা রয়েছে।

এদিকে আজ মঙ্গলবার (০৭ নভেম্বর) বাংলাদেশের বিশ্বকাপ দলে সাকিবের বদলি খেলোয়াড় নেওয়া হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সাকিবের পরিবর্তে বিশ্বকাপ দলে যোগ দিবেন উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক বিজয়। আইসিসির টেকনিক্যাল কমিটি বিজয়কে দলে নেওয়ার বিষয়টিতে অনুমোদন দিয়েছে।

এর আগে এশিয়া কাপে লিটনের বদলি হিসেবে শ্রীলঙ্কায় উড়িয়ে নেওয়া হয়েছিল এনামুলকে। এবার সাকিবের বদলি হিসেবে ভারতে উড়িয়ে নেওয়া হচ্ছে তাকে। তিনি দলের সঙ্গে পুনেতে যোগ দিবেন।

৪৫ ওয়ানডে খেলে ২৯.৯৫ গড়ে, ৭৩.৯১ স্ট্রাইক রেটে রান করেছেন ১২৫৮টি। তিনটি সেঞ্চুরির পাশাপাশি ৫টি হাফ সেঞ্চুরি রয়েছে তার।

সবশেষ চলতি বছরের সেপ্টেম্বরে কলম্বোতে ভারতের বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন তিনি।

গতকাল দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে নিজের দ্বিতীয় ওভারে বোলিংয়ের সময় বাঁহাতের আঙুলে চোট পান সাকিব। কিন্তু মাঠ ছাড়েননি। শেষ পর্যন্ত পুরো ১০ ওভার বোলিং করে তুলে নেন গুরুত্বপূর্ণ ২টি উইকেট। এরপর ব্যাট হাতে খেলেন ৮২ রানের দারুণ এক ইনিংস। তার ও শান্তর ব্যাটে ভর করে বাংলাদেশ দারুণ এক জয় পায় ৩ উইকেটে।

ম্যাচ শেষ হলে সাকিবের আঙ্গুলের এক্স-রে করা হয়। এক্স-রে রিপোর্টে দেখা যায় তার আঙুলে চিড় ধরেছে। সে কারণে তিনি আর খেলতে পারছেন না পরের ম্যাচে। দিল্লি থেকে আজ মঙ্গলবার সন্ধ্যায় দেশে ফিরে আসেন তিনি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়