ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

আইএলটি-টোয়েন্টি নিয়ে এলো ‘আইএলটি স্কুল কাপ চ্যাম্পিয়ন’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ৯ নভেম্বর ২০২৩   আপডেট: ১৪:৩৮, ৯ নভেম্বর ২০২৩
আইএলটি-টোয়েন্টি নিয়ে এলো ‘আইএলটি স্কুল কাপ চ্যাম্পিয়ন’

প্রথম আসরেই চমকে দিয়েছিল আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি (আইএলটি-২০)। সেবার বিশ্বব্যাপী ৩৬৭ মিলিয়ন দর্শক ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট উপভোগ করেছে। জনপ্রিয়তার ধারাবাহিকতায় এবার আইএলটি-২০ এর আয়োজনে আরব আমিরাতে শুরু হয়েছে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট।

আরব আমিরাতে ক্রিকেটে প্রতিভা বের করতেই মূলত এই স্কুল ক্রিকেটের আসর। ক্ষুদে ক্রিকেটারদের ক্রিকেটের প্রতি আরও অনুরাগী করে তুলতে স্কুল ক্রিকেট নিয়ে এসেছে দেশটি। ভবিষ্যতে আমিরাতের তরুণরা যাতে বিশ্বমঞ্চে লড়াই করতে পারে, সেই লক্ষ্য নিয়ে শুরু হচ্ছে স্কুল ক্রিকেট।

ডিপি ওয়ার্ল্ড আইএলটি-২০ কর্তৃপক্ষের আয়োজনে শুরু হচ্ছে এই আসর। ৬টি পুল তৈরি করা হয়েছে এই টুর্নামেন্টের জন্য। আইএলটির ৬টি ফ্র্যাঞ্চাইজি ৬টি পুলের দায়িত্ব নেবে। ৬টি ফ্র্যাঞ্চাইজি হলো, আবুধাবি নাইট রাইডার্স, ডেজার্ট ভাইপার্স, দুবাই ক্যাপিটালস, গালফ জায়ান্টস, এমআই এমিরেটস ও শারজাহ ওয়ারিয়র্স। 

এই আসরে অংশগ্রহণের সর্বোচ্চ বয়সসীমা ১৮ বছর। ৩৫টি স্কুল অংশগ্রহণ করবে ‘আইএলটি স্কুল কাপ চ্যাম্পিয়ন’ ট্রফির জন্য। গত সপ্তাহে এটি শুরু হয়েছে। শেষ হবে আইএলটির পরবর্তী মূল আসর শুরুর ঠিক আগে। 

এ প্রসঙ্গে ডিপি ওয়ার্ল্ড আইএলটি-টোয়েন্টির প্রধান নির্বাহী ডেবিড হোয়াইট বলেন, ‘আরব আমিরাতের ভবিষ্যতে ক্রিকেটের উন্নতির জন্য আইএলটির জন্ম। আমাদের প্রথম আসরে সাফল্য আসার পর আমরা এখন স্কুল ক্রিকেট শুরু করা নিয়ে নিয়ে রোমাঞ্চিত।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়