ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘জটিলতা এড়াতে’ কোচদের নতুন প্রস্তাব দিয়েছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক, পুনে থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ৯ নভেম্বর ২০২৩   আপডেট: ২০:১৩, ৯ নভেম্বর ২০২৩
‘জটিলতা এড়াতে’ কোচদের নতুন প্রস্তাব দিয়েছে বিসিবি

জাতীয় ক্রিকেট দলের কোচ চণ্ডিকা হাথুরুসিংহে ও ব্যাটিং কোচ নিক পোথাস বাদে বাংলাদেশের কোচিং স্টাফদের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে ৩০ নভেম্বর। চলতি বিশ্বকাপ পর্যন্তই তাদের সঙ্গে কাজ করার চুক্তি বিসিবির। তবে বিশ্বকাপের পর পিঠাপিঠি দুটি সিরিজ থাকায় কোচদের জানুয়ারি পর্যন্ত রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

এজন্য তাদের আনুষ্ঠানিক প্রস্তাবও দেওয়া হয়েছে। স্বল্প সময়ে কোচিং স্টাফে বদল আনা সম্ভব না। নতুন করে কোচ পাওয়ার জটিলতাও রয়েছে। এজন্য দুই সিরিজে তাদের রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। হাথুরুসিংহে ও পোথাসের সঙ্গে বিসিবির চুক্তি ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত। এছাড়া অ্যালান ডোনাল্ড, শেন ম্যাকডরমট, নিক লি, রঙ্গনা হেরাথ, শ্রীধরণ শ্রীরাম ও শ্রীনিবাসন চন্দ্রশেখরনের সঙ্গে চুক্তি বিশ্বকাপ পর্যন্ত।

পুনেতে বিশ্বকাপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। কোচিং স্টাফরা এরপর যার যার মতো করে ছুটবেন বাড়ির পথে। শোনা যাচ্ছে পুনে থেকে মুম্বাই হয়ে পরিবারের কাছে ছুটবেন তারা। ২৮ নভেম্বর সিলেটে নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট। তিনদিন আগ থেকে শুরু হবে আনুষ্ঠানিক অনুশীলন। এর আগে কোচিং স্টাফরা চলে আসবেন। এরপর ৬ ডিসেম্বর ঢাকায় শুরু হবে ঢাকা টেস্ট। ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে নিউ জিল্যান্ডে বাংলাদেশ যাবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে। কোচদের নিউ জিল্যান্ড সফর পর্যন্ত কাজ চালিয়ে যেতে প্রস্তাব দেওয়া হয়েছে। কতজন সেই প্রস্তাব গ্রহণ করে সেটাই দেখার।

তবে অ্যালান ডোনাল্ড থাকছেন না তা নিশ্চিত। বিশ্বকাপে আসার আগেই পেস বোলিং কোচ নিজের চুক্তি না বাড়ানোর কথা বলে এসেছেন। বাকিরা কি করেন সেটাই দেখার।

বাংলাদেশ দলও পুনে থেকে দেশে ফিরতে পারে। সেক্ষেত্রে আইসিসির খরচে চার্টার্ড বিমান পেতে পারে। নয়তো মুম্বাই থেকেও উড়াল দিতে পারে।

পুনে/ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়