ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

বল হাতে ইতিহাস গড়লেন ট্রেন্ট বোল্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ৯ নভেম্বর ২০২৩  
বল হাতে ইতিহাস গড়লেন ট্রেন্ট বোল্ট

শ্রীলঙ্কার বিপক্ষে কি দুর্দান্ত বোলিংটাই না করলে ট্রেন্ট বোল্ট। ১০ ওভারে ৩ মেডেনসহ মাত্র ৩৭ রান দিয়ে নিলেন ৩ উইকেট। এর মধ্য দিয়ে নিউ জিল্যান্ডের ক্রিকেট ইতিহাসে একমাত্র বোলার হিসেবে বিশ্বকাপের মঞ্চে ৫০+ উইকেট শিকারের রেকর্ড গড়েন তিনি।

পাশাপাশি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় ষষ্ঠ স্থানে অবস্থান নেন। পেছনে ফেলেন শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার চামিন্দা ভাসকে।

নিউ জিল্যান্ডের বোলারদের মধ্যে বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার এ যাত্রায় তার পেছনে আছেন টিম সাউদি। তিনি এ পর্যন্ত নিয়েছেন ৩৮ উইকেট।

আরো পড়ুন:

এবারের বিশ্বকাপে ৯ ম্যাচে ৪৮৬ বল করে ৬টি মেডেনসহ ৪১৮ রান দিয়ে ১৩টি উইকেট নেন বোল্ট। গড় ৩২.১৫। ইকোনোমি ৫.১৬। এ পর্যন্ত বিশ্বকাপে মোট ২৮ ইনিংস খেলে মোট ৫২ উইকেট নিলেন তিনি। অবশ্য অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক মাত্র ১৯ ইনিংসে শিকার করেছিলেন ৫০ উইকেট। পাকিস্তানের ওয়াসিম আকরাম ৫০ উইকেট শিকারের মাইলফলক ছুঁয়েছিলেন ৩৩ ইনিংসে। ৩৬ ইনিংসে তার মোট উইকেট ৫৬।

তার দারুণ বোলিংয়ে নিউ জিল্যান্ড মাত্র ১৭১ রানে অলআউট করে শ্রীলঙ্কাকে। এরপর ২৩.২ ওভারে জিতে যায় ৫ উইকেটে। এক পা দিয়ে রাখে সেমিফাইনালে। ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার ম্যাচে বড় কোনো অঘটন না ঘটলে কিউইরাই যাচ্ছে সেমিফাইনালে। মুম্বাইতে লড়বে ভারতের বিপক্ষে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়