ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

আইসিসির তহবিল পেতে ‘ভুয়া’ ক্রিকেট ম্যাচ, তদন্তের মুখে ফ্রান্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ১০ নভেম্বর ২০২৩  
আইসিসির তহবিল পেতে ‘ভুয়া’ ক্রিকেট ম্যাচ, তদন্তের মুখে ফ্রান্স

আইসিসির আর্থিক সহায়তা পেতে ভুয়া ক্রিকেট ম্যাচ আয়োজন করে তদন্তের মুখে পড়েছে ফ্রান্স। খেলা না হলেও অনলাইনে স্কোরকার্ড দেখিয়ে তহবিল পেতে চাওয়ার অভিযোগ তোলা হয়েছে। এমনই ঘটনা ঘটেছে ফ্রান্সের নারী ক্রিকেটে। বিষয়টি তদন্ত করছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

এ বিষয়ে অভিযোগ করেছেন ফ্রান্সের সাবেক ক্রিকেটার এবং বোর্ড কর্মকর্তা ট্রেসি রদ্রিগেজ। তার অভিযোগের ভিত্তিতে তদন্তের পর এমন তথ্য খুঁজে পেয়েছে দেশটির সংবাদমাধ্যম ফ্রান্স২৪। যা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি। বিষয়টি তারা গুরুত্বের সঙ্গে দেখছে আইসিসি।

২০২১ সালে রদ্রিগেজ বোর্ড কর্তা হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তবে বোর্ডের কার্যক্রমে তার সন্দেহ হয়। ফলে পদত্যাগ করেন। বোর্ড থেকে বলা হয়েছে ম্যাচ আয়োজিত হচ্ছে তবে তা নিয়ে প্রায়শই তার সন্দেহ ছিল। বেশ কয়েকবার মাঠে গেলেও কোনো কার্যক্রম খুঁজে পাননি।

ফ্রান্স২৪-কে রদ্রিগেজ বলেন, ‘দুই–তিনবার গিয়েছি (ম্যাচের দিন)। কিন্তু গিয়ে দেখি সেখানে লোকজন পিকনিক করছে। ম্যাচের সময় বাচ্চারা সাইকেল চালাচ্ছে (মাঠে)। অথচ পরের দিন সেই ম্যাচের ফল দেখেছি অনলাইনে।’

ধারণা করা হচ্ছে, আইসিসি থেকে অনুদান পেতেই এমন কাজ করেছে ফ্রান্স ক্রিকেট। কেননা ফ্রান্স ক্রিকেটের ৬০-৭০ শতাংশ ব্যয়ভার আইসিসি বহন করে থাকে। অথচ সেখানে কোনো ম্যাচই আয়োজিত হচ্ছে না। এই অভিযোগ প্রমাণিত হলে বড় শাস্তির মুখে পড়তে হবে দেশটির ক্রিকেট বোর্ডকে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়