ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

শেষ অনুশীলন স্কিপ ডোনাল্ডের, হাথুরুসিংহে বললেন, ‘মিস করবো’

ক্রীড়া প্রতিবেদক, পুনে থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ১০ নভেম্বর ২০২৩   আপডেট: ১৩:৫৭, ১০ নভেম্বর ২০২৩
শেষ অনুশীলন স্কিপ ডোনাল্ডের, হাথুরুসিংহে বললেন, ‘মিস করবো’

অ্যাসাইনমেন্টের শেষ দিন। অ্যালান ডোনাল্ড নেই। নেই তার শিষ্যরাও। শুক্রবার হাসান মাহমুদ কেবল পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েসন স্টেডিয়ামে অনুশীলনে এসেছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে তার খেলার সম্ভবনা নেই। তাসকিন, শরিফুল, মোস্তাফিজ, তানজিম হাসান ঐচ্ছিক অনুশীলনে আগ্রহ দেখাননি। আগের দিন ড্রেসিংরুমে নিজের বিদায় বলে দেওয়া ডোনাল্ড হোটেলেই কাটিয়েছেন।

গত বছরের মার্চের থেকে যে দলটির সঙ্গে কাজ করেছেন, পারিবারিক কারণে তাদের ছেড়ে চলে যাচ্ছেন। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। তবে একাধিক গণমাধ্যমে খবর, ড্রেসিংরুমের অস্বস্তিকর পরিবেশ এবং কাজের পূর্ণ স্বাধীনতা না থাকায় অসন্তোষ ছিলেন দক্ষিণ আফ্রিকান কোচ। এজন্য নিজ থেকেই চুক্তি শেষে নবায়ন না করার সিদ্ধান্ত নেন। 

চলতি বছরের ৩০ নভেম্বর পর্যন্ত তার সঙ্গে বিসিবির চুক্তি ছিল। তাকে এক বছর চুক্তি নবায়নের প্রস্তাবও দেওয়া হয়। কিন্তু পারিবারিক কারণ দেখিয়ে বাংলাদেশ ছাড়তে চাচ্ছেন ডোনাল্ড। এদিকে কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে তার সম্পর্কটা ভালো যাচ্ছিল না সেটাও উঠে এসেছে। ড্রেসিংরুমে যে অস্বস্তিকর পরিবেশের কথা হচ্ছে তার তার দায় আছে হাথুরুসিংহের। ডোনাল্ডের সময় ফুরিয়ে গেছে, কাজ হচ্ছে না এসব টিম মিটিংয়ে বলা হয়েছে। যা খুব ভালোভাবে নেননি এই কোচ। তাইতো নিজ থেকে সরে যাচ্ছেন। তবে এসবের কিছুই জানেন না বলে দাবি করলেন হাথুরুসিংহে।

আরো পড়ুন:

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন হাথুরুসিংহে। সেখানে ডোনাল্ডের সঙ্গে তার সম্পর্কের টানপোড়েনের প্রশ্নে কিছু জানেন না বলেই দাবি করলেন, ‘আমি ঠিক জানি না আপনি কোথায় এই তথ্য পেয়েছেন। আমি স্রেফ এতোটুকু জানি বিশ্বকাপ শেষ হওয়ার মধ্য দিয়ে কয়েকজন কোচের চুক্তি শেষ হচ্ছে।’

ড্রেসিংরুমের ভেতরে তাদের সম্পর্ক কতোটুকু গাঢ় কিংবা কতোটুকু তলানিতে সেসব নিয়ে কথা বলার খুব আগ্রহ দেখালেন না হাথুরুসিংহে। তবে বিদায় বেলায় ডোনাল্ডকে প্রশংসায় ভাসিয়েছেন হাথুরুসিংহে, ‘হ্যাঁ আমরা তার সঙ্গে ম্যাচের পর কথা বলবো। তিনি আসার পর থেকে এই দলটিকে নিয়ে দুর্দান্ত কাজ করেছে এবং আমাদের পেস বোলারদের নিয়ে সফলতায় বিশাল অবদান রেখেছেন। কারণ পেছনে লম্বা সময়ের অভিজ্ঞতা ও তার ব্যক্তিত্ব কাজ করছে। নিশ্চিতভাবেই বলবো কোচিং ক্যারিয়ারের দিক থেকে অন্যতম সেরা অভিজ্ঞতা হয়ে থাকবে। আমার তরফ থেকে বলবো- তাকে মিস করবো।’

পুনে/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়