ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ১০ নভেম্বর ২০২৩   আপডেট: ১৪:২৭, ১০ নভেম্বর ২০২৩
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

বিশ্বকাপের নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে দক্ষিন আফ্রিকা ও আফগানিস্তান। ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শাহীদি। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বেলা আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

বিশ্বকাপে আফগানিস্তানের অভিযান ছিল দুর্দান্ত। আসরের শুরুতে হার দেখলেও মাঝের সময়ে তিন বিশ্বচ্যাম্পিয়ন দল ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও পাকিস্তানকে হারিয়েছে চমক দেখিয়েছে তারা এবার। এছাড়াও ডাচদের বিরুদ্ধেও জয় ছিনিয়ে নিয়েছে তারা। মোট কথা এই বিশ্বকাপে আফগানদের সফলতার পাল্লা বেশ ভারী। 

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা চলতি বিশ্বকাপে শুরু থেকেই তাদের বিজয়রথ ছুটিয়েছিল। তবে প্রথম ধাক্কা আসে অখ্যাত নেদারল্যান্ডসের বিরুদ্ধে। ডাচদের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে চাপটা সামলাতে পারেনি তারা। ফলে হারতে হয় প্রোটিয়াদের। তাতে সেমিফাইনালে ওঠা আটকায়নি টেম্বা বাভুমার দলের। 

আরো পড়ুন:

পরিসংখ্যানে এখন পর্যন্ত এই দুই দল একটি ওয়ানডেই মুখোমুখি হয়েছিল। তাতে কোনো ম্যাচেই জিততে পারেনি আফগানরা। তবে এই আফগানিস্তান অনেক আলাদা আগের তুলনায়। এরা চমকে দিতে জানে। বিশ্বের সেরা দলগুলোকে প্রশ্নের মুখে ফেলতে জানে।তাই আজ জমজমাট লড়াইয়ের আশা করাই যায়।

দক্ষিণ আফ্রিকা একাদশ: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, কেশব মহারাজ, জেরাল্ড কোয়েটজি, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি ও আন্দিলে ফেলুকওয়েও।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), মোহাম্মদ নবী, ইকরাম আলিখিল, আজমতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নুর আহমেদ ও নাভিন উল হক।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়