ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ওয়ালটনের সহযোগিতায় বিশ্ব ভবিনাম চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ১০ নভেম্বর ২০২৩   আপডেট: ১৯:০৪, ১০ নভেম্বর ২০২৩
ওয়ালটনের সহযোগিতায় বিশ্ব ভবিনাম চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ

মার্শাল আর্টেরই একটি বিশেষ ধরনের নাম ভবিনাম। যেটার জন্ম ১৯৩৮ সালে ভিয়েতনামে। ভবিনামের ৮৫ বছর পূর্তিতে ৪৮টি দেশের অংশগ্রহণে ভিয়েতনাম আয়োজন করতে যাচ্ছে ‘সপ্তম বিশ্ব ভবিনাম চ্যাম্পিয়নশিপ-২০২৩।’ যেখানে অংশ নিবে বাংলাদেশ সাভাতে দল। বাংলাদেশ দলের আন্তর্জাতিক এই টুর্নামেন্টে অংশগ্রহণে সহযোগিতা করছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ, পিএলসি।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ-পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশের ভবিনামের প্রবর্তক ও সাভাতে ডেভেলপমেন্ট কমিশন বাংলাদেশের চেয়ারম্যান শিফু দিলদার হাসান দিলু এবং টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া খেলোয়াড়রা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ভিয়েতনামের হো চি মিন শহরে ২২ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। যেহেতু বাংলাদেশে ভবিনামের স্বীকৃত কোনো অ্যাসোসিয়েশন নেই, তাই সাভাতে অ্যাসোসিয়েশন থেকে এই টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। যেখানে বাংলাদেশ ছাড়াও অংশ নিবে ফ্রান্স, ইতালি, রোমানিয়া, পোল্যান্ড, জার্মানি, হাঙ্গেরি, ইরাক, ইরান, আলজেরিয়া, মিশর, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নেপাল, লাওস, চাইনিজ তাইপে, মিয়ানমার, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, কম্বোডিয়া, মরোক্কোসহ অন্যান্য দেশ।

বাংলাদেশ থেকে মোট ৫ জন খেলোয়াড় ফাইট ও ডিসপ্লে ক্যাটাগোরির মোট ৯টা ইভেন্টে অংশ নিবেন এবং তারা পদক জয়ের ব্যাপারে আশাবাদী। তাদের সঙ্গে কোচ ও কর্মকর্তা হিসেবে যাবেন দুজন। বাংলাদেশ দলের খেলোয়াড়রা হলেন- তবিবুর রহমান, নাঈমুর রহমান শুভ, মোহাম্মদ সোহাগ, মোহাম্মদ জুনায়েদ হোসেন ও শাহ আলম। হেড ডেলিগেট ও ম্যানেজার হিসেবে আছেন দিলদার হাসান দিলু এবং টিম কোচ সেলিম উদ্দিন পিন্টু।

২১ তারিখ রাতে বাংলাদেশ দল ভিয়েতনামের উদ্দেশ্যে দেশ ছাড়বে এবং টুর্নামেন্টে অংশগ্রহণ শেষে ২ ডিসেম্বর দেশে ফিরবে।

দিলদার হাসান দিলু বলেন, ‘এর আগে আমরা ২০১৩ সালে ভবিনাম ওয়ার্ল্ড কাপে খেলি এবং একটি ব্রোঞ্জ পদক পাই। এছাড়া ২০১৫ সালে, ২০১৮ সালে, ২০১৯ সালে আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলে পদক পাই। ২০১৮ সালে দেশে আয়োজন করি সাউথ এশিয়ান ভবিনাম চ্যাম্পিয়নশিপ। সেখানে আমরা চ্যাম্পিয়ন হই। আশা করছি ভিয়েতনামও থেকে পদক নিয়ে ফিরতে পারবো। ওয়ালটনকে ধন্যবাদ আন্তর্জাতিক এই টুর্নামেন্টে অংশ নিতে আমাদের সহযোগিতা করার জন্য।’

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘যেহেতু একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট, অনেকগুলো দেশ অংশ নিবে, সেহেতু বাংলাদেশ এই চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে নিজেদের সামর্থ ও শক্তিমত্তা যাচাই করতে পারবে। আমরা অবশ্য পদক জয়ের ব্যাপারে আশাবাদী। বাংলাদেশ দলের জন্য শুভ কামনা রইলো।’

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়