ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

গ্রুপ পর্বের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ১২ নভেম্বর ২০২৩   আপডেট: ১৪:২৫, ১২ নভেম্বর ২০২৩
গ্রুপ পর্বের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে ভারত

চলমান বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে ভারত ও নেদারল্যান্ডস। সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচ ভারতের জন্য নিজেদের ঝালিয়ে নেওয়ার। অন্যদিকে নেদারল্যান্ডসের সামনে শেষটা জয় দিয়ে রাঙিয়ে সুখস্মৃতি নিয়ে দেশে ফেরার সুযোগ। 

ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বেলা আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

এই ম্যাচ ভারতের সামনে আনুষ্ঠানিকতার হলেও একটি রেকর্ড হাতছানি দিচ্ছে। নিয়মরক্ষার ম্যাচে জিতলেই ভারতের হয়ে এক আসরে টানা জয়ের রেকর্ড গড়বেন রোহিত। এর আগে ২০০৩ সালে ভারতের হয়ে বিশ্বকাপে এক টানা ৮ ম্যাচ জিতেছিলেন সৌরভ গাঙ্গুলি। 

পরিসংখ্যানের লড়াইয়ে যোজন এগিয়ে আছে ভারত। এই দুই দল দুইবারই একে অন্যের মুখোমুখি হয়েছিল। তাতে দুইবারই জিতেছে ভারত। ২০০৩ বিশ্বকাপে ভারতের ২০৪ রানের লক্ষ্য পেরোতে ব্যর্থ হয় ডাচরা। অন্য ম্যাচে নেদারল্যান্ডসের ১৮৯ রানের জবাবে ১৪ ওভার বাকি থাকতে জয় তুলে নেয় ভারত।

ভারত একাদশ:: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ।

নেদারল্যান্ডস একাদশ: ম্যাক্স ও'ডাউড, ওয়েসলি বারেসি, কলিন অ্যাকারম্যান, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাস ডি লিড, তেজা নিদামানুর, লোগান ভ্যান বেক, রোয়েলফ ভ্যান ডার, আরিয়ান দত্ত, পল ভ্যান মিকেরেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়