ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

এক নজরে বিশ্বকাপের সেমিফাইনালের সূচি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ১২ নভেম্বর ২০২৩  
এক নজরে বিশ্বকাপের সেমিফাইনালের সূচি

বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শেষের দিকে। আজ নেদারল্যান্ডস ও ভারতের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হবে গ্রুপ পর্বের মহারণ। ইতোমধ্যেই সেরা চার দল জায়গা করে নিয়েছে সেমিফাইনালে। তারা হলো – ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড। বাদ পড়ছে গেলবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

আসরে সবার আগে ফাইনালে উঠেছে ভারত। এখন পর্যন্ত খেলা আট ম্যাচের সবকটিতে জিতে পূর্ণ ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে ভারত। দ্বিতীয় দল হিসেবে ৯ ম্যাচের ৭টি জিতে ১৪ পয়েন্ট নিয়ে শেষ চারে জায়গা করে নেয়  দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার সমান ১৪ পয়েন্ট নিয়েও নেট রান রেটের বিচারে পিছিয়ে তৃতীয় দল হিসেবে সেমিফাইনালের টিকিট কাটে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ ও শেষ দল হিসেবে সেমিতে উঠেছে। এই চার দল দুই সেমিফাইনালে একে অন্যের মোকাবেলা করবে।

প্রথম সেমিফাইনালে পয়েন্ট তালিকার প্রথম দল ভারত মুখোমুখি হবে চতুর্থ হওয়া নিউজিল্যান্ডের। ম্যাচটি হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামী ১৫ নভেম্বর। পরদিন কলকাতায় দ্বিতীয় ও তৃতীয় দল হিসেবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া পরস্পরকে মোকাবিলা করবে দ্বিতীয় সেমিতে।

এই দুই ম্যাচের জয়ী দল মুখোমুখি হবে ফাইনালে। আগামী ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবারের আসরের ফাইনাল। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়