ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সেমিফাইনালে শচীন-সাকিবের যে তিন রেকর্ড ভেঙে দিতে পারেন কোহলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ১৪ নভেম্বর ২০২৩  
সেমিফাইনালে শচীন-সাকিবের যে তিন রেকর্ড ভেঙে দিতে পারেন কোহলি

বিশ্বকাপে হাসছে বিরাট কোহলির ব্যাট। তাতে রেকর্ড সব লুটিয়ে পড়ছে তার পায়ে। ইতোমধ্যে ৪৯ সেঞ্চুরি করে মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড ছুঁয়েছেন। বুধবার নিউ জিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে শচীন-সাকিবের মোট তিনটি রেকর্ড ভেঙে দিতে পারেনন কোহলি। চলুন সেগুলো দেখে নেওয়া যাক।

প্রথমত,
৫০তম সেঞ্চুরি। নিউ জিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে কোহলি সেঞ্চুরি পেলে ছাড়িয়ে যাবেন শচীন টেন্ডুলকারেকে। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে হয়ে যাবেন সর্বোচ্চ সেঞ্চুরিয়ান।

দ্বিতীয়ত,
বিশ্বকাপে সবচেয়ে বেশি রান। শচীন টেন্ডুলকার ২০০৩ সালে ১১ ম্যাচ খেলে করেছিলেন রেকর্ড ৬৭৩ রান। এবারের আসরে কোহলি ৯ ম্যাচ খেলে করেছেন ৫৯৪ রান। নিউ জিল্যান্ডের বিপক্ষে বুধবার ৮০ রান করলেই ভেঙে ফেলবেন শচীনের আরও একটি রেকর্ড। আর ৬ রান করলে ছুঁয়ে ফেলবেন ৬০০ রানের মাইলফলক।

তৃতীয়ত,
সবেচেয়ে বেশি ফিফটি। নেদারল্যান্ডসের বিপক্ষের ম্যাচে ফিফটি করে কোহলি ছুঁয়ে ফেলেন শচীন ও সাকিবের সবচেয়ে বেশি ফিফটির রেকর্ড। তারা দুজন বিশ্বকাপে সর্বোচ্চ ৭টি করে হাফ সেঞ্চুরি করেছিলেন। কোহলির সামনে এবার সুযোগ আর একটি ফিফটি করে এক আসরে সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরি হাঁকিয়ে সবাইকে ছাড়িয়ে যাওয়ার।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়