ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

যে একাদশে মাঠে নামতে পারে ভারত ও নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ১৫ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:০৩, ১৫ নভেম্বর ২০২৩
যে একাদশে মাঠে নামতে পারে ভারত ও নিউ জিল্যান্ড

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও নিউ জিল্যান্ড। এই ম্যাচ দুই দলের জন্যই ফাইনালে যাওয়ার লড়াই। ভারতের লক্ষ্য এক যুগ পর শিরোপার আরেকটু কাছে যাওয়া। নিউ জিল্যান্ড ঘুচাতে চায় আগের আসরের আক্ষেপ। মহারণের মঞ্চে নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামবে দুই দল। কেমন হতে পারে একাদশ? দেখে নেওয়া যাক।

আজ নিউ জিল্যান্ডের বিপক্ষে ভারতের একাদশে পরিবর্তন আসার সম্ভাবনা নেই বললেই চলে। আগের ম্যাচে ডাচদের যে একাদশ নিয়ে গুঁড়িয়ে দিয়েছিল, সেই সৈন্যদের নিয়েই লড়াইয়ে নামবেন রোহিত শর্মা। ছয় ব্যাটারের সঙ্গে দুই স্পিনিং অলরাউন্ডার ও তিন জেনুইন পেসার নিয়ে নামতে পারে ভারত।

এদিকে নিউ জিল্যান্ডের একাদশে ইনজুরি থেকে সেরে ওঠা ফাস্ট বোলার লোকি ফার্গুসনকে খুব করে চাইছেন কিউই কোচ গ্যারি স্টিড। তার ভাষায়, ফার্গুসনকে এই ম্যাচে খেলা উচিত।এই পেসারের খেলার সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি সব ঠিক আছে। ছয় ব্যাটারের সঙ্গে তিন জেনুইন পেসার ও দুই স্পিন অলরাউন্ডার নিয়েই নামবে নিউ জিল্যান্ড।

ভারত একাদশ (সম্ভাব্য): রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

নিউ জিল্যান্ড একাদশ (সম্ভাব্য): ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ড্যারিল মিচেল, টম ল্যাথাম (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, টিম সাউদি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ