ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

যে একাদশে মাঠে নামতে পারে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ১৬ নভেম্বর ২০২৩   আপডেট: ১১:৪০, ১৬ নভেম্বর ২০২৩
যে একাদশে মাঠে নামতে পারে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া

চলমান বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল আজ মাঠে নামতে যাচ্ছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ফাইনাল নিশ্চিতের ম্যাচে নিজেদের সেরা দল নিয়েই মাঠে লড়বে দুই দল। তাতে সেরা এগারো জনের মধ্যে হতে পারে ওলটপালটও। কেমন হতে পারে দুই দলের একাদশ? দেখে নেওয়া যাক। 

আজ অস্ট্রেলিয়ার একাদশে দেখা যেতে পারে চলতি আসরে ভয়ঙ্কর রূপে আবির্ভাব হওয়া প্লেন ম্যাক্সওয়েলকে। অন্তত গুরুত্বপূর্ণ এই ম্যাচে তাকে চাচ্ছেন অজি অধিনায়ক প্যাট কামিন্স, ‘ম্যাক্সি (ম্যাক্সওয়েল) ভালো আছে, খেলার জন্য প্রস্তুত। এটা (স্ক্যান) সতর্কতা হিসেবে করা হয়েছিল। আমাদের জন্য আনন্দের খবর সে ফিট হয়ে উঠেছে।’

ম্যাক্সওয়েল ছাড়া অস্ট্রেলিয়া দলে আর কোনো পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। সে হিসেবে ৭ জেনুইন ব্যাটার, তিন জেনুইন পেসার ও এক স্পিনার নিয়ে মাঠে নামবে অজিরা। যদিও দলের প্রয়োজনে অ্যাডাম জাম্পার সঙ্গে হাত ঘুরাতে পারেন মার্নাস লাবুশেনও।

আরো পড়ুন:

এদিকে দক্ষিণ আফ্রিকা দলে অধিনায়ক বাভুমাকে নিয়ে খানিক সংশয় থাকছে। কারণ তিনি হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন। তিনি থাকছেন কিনা জানা যাবে টসের আগে। প্রোটিয়া কাপ্তান না খেললে তার জায়গায় আসতে পারেন রিজা হেনড্রিকস। চোটের সমস্যায় আছেন লুঙ্গি এনগিদিও। গোড়ালির ইনজুরির কারণে ভারত ও আফগানিস্তানের বিরুদ্ধে পুরো স্পেল শেষ করতে পারেননি এনগিদি।

এনগিদি না খেললে দুয়ার খুলে যেতে পারে জেরাল্ড কোয়েটজের। এছাড়াও মার্কো জানসেনের জায়গায় খেলার সম্ভাবনা রয়েছে আন্দিলে ফেহলুকাওয়ের। সব মিলিয়ে শেষ চারের লড়াইয়ে দক্ষিণ আফ্রিকা সাত ব্যাটারের সঙ্গে দুই পেসার ও দুই বিশেষজ্ঞ স্পিনার নিয়ে নামতে পারে। 

অস্ট্রেলিয়া একাদশ (সম্ভাব্য): ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, জশ ইংলিস (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজেলউড। 

দক্ষিণ আফ্রিকা একাদশ (সম্ভাব্য): কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক)/রিজা হেনড্রিকস, রাসি ভ্যান ডার ডুসেন, আইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জ্যানসেন/আন্দিলে ফেহলুকাওয়ে, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি/জেরাল্ড কোয়েটজে ও তাবরাইজ শামসি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়