ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বৃষ্টি শঙ্কায় অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সেমিফাইনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ১৬ নভেম্বর ২০২৩   আপডেট: ১২:৫৩, ১৬ নভেম্বর ২০২৩
বৃষ্টি শঙ্কায় অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সেমিফাইনাল

বৃষ্টি শঙ্কা দেখা দিয়েছে চলমান বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে। কলকাতার আবহাওয়া জানাচ্ছে আজ সারাদিনই হালকা বা ঝিরিঝিরি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাতে কিছুটা বিঘ্নিত হতে পারে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার মহারণ। তবে একেবারে ভেস্তে যাওয়ার সম্ভাবনা নেই, ম্যাচে ফল হওয়ার সম্ভাবনাই বেশি।

আজ (১৬ নভেম্বর) কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্সে বাংলাদেশ সময় আড়াইটায় অজিদের মোকাবেলা করবে প্রোটিয়ারা। এই ম্যাচে মাঠের লড়াইয়ে জিতেই ফাইনালের মহামঞ্চে পৌছাতে চায় দুই দল। তবে আবহাওয়ার কারণে সমীকরণও নির্ধারণ করে দিতে পারে ম্যাচের ভাগ্য। 

বৃষ্টি খেলা না হলেও অবশ্য ফাইনালে যাওয়ার জন্য ব্যবস্থা রেখেছে আইসিসি। যদি কোন কারণে বৃষ্টিতে ম্যাচ না হয় বা পুরো দিন ভেসে যায়, তার জন্য সেমিফাইনালে থাকছে রিজার্ভ ডে। রিজার্ভ ডে’তেও খেলা আয়োজন সম্ভব না হলে রানরেটে এগিয়ে থাকা দল চলে যাবে। এদিকে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা।

তবে অজিদের জন্য সুখবর হলো, ইডেন গার্ডেন্সের ড্রেনেজ সিষ্টেম বেশ ভালো। ভারি বৃষ্টি হলেও তা থামার পর খেলা শুরু করতে বেশি সময় লাগার কথা না। ফলে দুই দলের উত্তাপ ছড়ানো একটা ম্যাচই দর্শকরা উপভোগ করতে পারবেন বলে ধরে নেওয়া যায়।

এই নিয়ে তৃতীয়বার বিশ্বকাপের সেমিফাইনাল মঞ্চে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। আগের দুই দেখায় হতাশ হতে হয়েছে প্রোটিয়াদের। ১৯৯৯ সালে টাই করেও আগের রাউন্ডে হারার কারণে ফাইনালে যেতে পারেনি তারা। ২০০৭ সালে অজিদের ফাইনালে তোলেন গ্লেন ম্যাকগ্রা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়