ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

পাকিস্তান ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর পদে হাফিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১৬ নভেম্বর ২০২৩  
পাকিস্তান ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর পদে হাফিজ

বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির পর পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) রদবদল হবে সেটা অনুমেয় ছিলো। তারই ধারাবাহিকতায় দেশটির সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজকে দলের ম্যানেজিং ডিরেক্টর পদে দায়িত্ব দিয়েছে পিসিবি। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

এর আগে পাকিস্তান দলের পরিচালকের দায়িত্বে আগে ছিলেন মিকি আর্থার। কিন্তু বিশ্বকাপে দলের পারফরম্যান্সে খুশি হতে পারেনি পিসিবি। তাতে বাকিদের সঙ্গে আর্থারকেও সরিয়ে দিয়েছে তারা। সেই সঙ্গে দলের নেতৃত্বেও এনেছে পরিবর্তন।

বিশ্বকাপ ব্যর্থতার দায়ে তিন ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বাবর আজম। তার জায়গায় টি-টোয়েন্টিতে এসেছেন ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদি। টেস্ট দলের নেতৃত্ব পেয়েছেন ওপেনার শান মাসুদ। সামনে কোনো ওয়ানডে ম্যাচ না থাকায় এই সংস্করণের অধিনায়কের নাম ঘোষণা করেনি পিসিবি।

হাফিজ অবশ্য এর আগেও পিসিবিতে ছিলেন। তবে কখনোই এতো বড় দায়িত্বে কাজ করেননি। সম্প্রতি অবশ্য পিসিবি ক্রিকেট টেকনিক্যাল কমিটির সদস্য হিসেবে নিযুক্ত করা হয় তাকে। সেখান থেকেই পূর্ব পরিকল্পনার অংশ হিসেবেই ডিরেক্টরের দায়িত্বে আনা হলো সাবেক এই অলরাউন্ডারকে।

পাকিস্তানের জার্সিতে পুরো ক্যারিয়ারে ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে এবং ১১৯ টি-টোয়েন্টি খেলেছেন হাফিজ। সব মিলিয়ে তিন ফরম্যাটে আন্তর্জাতিক ক্যারিয়ারে ১২ হাজার ৭৮০ রান করেছেন এই ডানহাতি টপ অর্ডার ব্যাটার। একই সাথে তার ঝুলিতে উইকেটও আছে ২৫৩টি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়