ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

লড়াই করে শেষ ওভারে হারলো বাংলাদেশের যুবারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ১৮ নভেম্বর ২০২৩  
লড়াই করে শেষ ওভারে হারলো বাংলাদেশের যুবারা

চারদলীয় যুব ওয়ানডে সিরিজ খেলতে ভারতে অবস্থান করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সিরিজের প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় ম্যাচে জিতে তৃতীয় ম্যাচে এসে আবারও পরাজয়ের স্বাক্ষী হলো যুবারা। শেষ ওভারে লড়াই জমিয়ে তুলেও ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ১৩ রানে হেরেছে বাংলাদেশ।

শুক্রবার (১৭ নভেম্বর) ভিজয়ওয়ারার মুলাপাড়ুতে প্রথম ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ৩২২ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে জয়ের কক্ষপথেই ছিল বাংলাদেশ। তবে উইকেট হাতে রাখতে পারেনি। তিন বল বাকি থাকতেই ৩০৯ রানে গুটিয়ে গেছে আহরার আমিনের দল।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে বাংলাদেশী বোলারদের চাপের মুখে পড়ে ইংল্যান্ড। চার ওভারের মধ্যে ইংল্যান্ডের দুই ওপেনারকে ফেরায় বাংলাদেশ। বিপদ সামলে তৃতীয় উইকেটে ২২২ রানের জুটি গড়েন নোয়া থেইন ও হামজা শেখ। 

হামজা থামেন সেঞ্চুরি করে। ১৪ চার ও ৫ ছক্কায় ১১৯ বলে ১২৬ রানের ইনিংস খেলেন তিনি। তবে সেঞ্চুরির সম্ভাবনা জাগালেও ৮৮ রানে থামতে হয় থেইনকে। তার আগে ১১৩ বলে ৭ চারের সঙ্গে ২টি ছক্কার মারে দলের বড় সংগ্রহের ভীত গড়ে দিয়ে যান।

জবাব দিতে নেমে দলকে ঝড়ো শুরু এনে দেন জিসান আলম। সপ্তম ওভারে আউট হওয়ার আগে এই ওপেনার ৩ চার ও ৪ ছক্কায় ২৮ বলে করেন ৪১ রান। জিসানের বিদায়ের পর দ্রুত দুই উইকেট হারায় বাংলাদেশ। সাজঘরের পথ ধরেন চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ও আরিফুল ইসলাম।  

চতুর্থ উইকেটে জুটি গড়েন আশিকুর রহমান ও অধিনায়ক আহরার। ৬২ রানের মাথায় আশিকুর আউট হলে টিকতে পারেননি শিহাব জেমস-মাহফুজুর রহমানরাও। দলকে দুইশ পার করিয়ে সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হন আহরারও। 

শেষের দিকে জয়ের জন্য ৭৯ বলে প্রয়োজন ছিল ১১৪ রান। পারভেজ ও ওয়াসির জুটিতে আশা জাগলেও শেষ পর্যন্ত পারেননি তারা। অষ্টম উইকেট জুটিতে ৫৫ বলে ৮৩ রান যোগ করেন পারভেজ-ওয়াসি। তখন ২৪ বলে প্রয়োজন ছিল ৩১ রান। কিন্তু দ্রুত শেষ দুই উইকেট হারায় বাংলাদেশ। 

একই মাঠে আগামী সোমবার (২০ নভেম্বর) ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচ খেলবে বাংলাদেশ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়