ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

‘ফাইনাল হারের কষ্ট ভুলতে সময় লাগবে’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ২৩ নভেম্বর ২০২৩   আপডেট: ১৩:১৯, ২৩ নভেম্বর ২০২৩
‘ফাইনাল হারের কষ্ট ভুলতে সময় লাগবে’

বিশ্বকাপের মহারণ শেষ হয়েছে চার দিন হয়ে গেল। ইতোমধ্যে অস্ট্রেলিয়াও ট্রফি নিয়ে নিজেদের দেশে পাড়ি জমিয়েছে। কিন্তু টানা দশ ম্যাচ জিতে ফাইনালে এসে হারের কষ্ট এখনো ভুলতে পারেনি ভারতীয় দল। পুরো দলের হয়ে সেটাই যেন জানিয়ে দিলেন ব্যাটার সূর্যকুমার যাদব।

বিশ্বকাপের পরপরই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হচ্ছে ভারত। পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না নিয়মিত দলের অনেকে। দলকে নেতৃত্ব দিবেন সূর্যকুমার। সিরিজ শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে এসে ফাইনালে হারের অনুভূতি জানান তিনি। 

ফাইনালে হাসেনি সূর্যকুমারের ব্যাট। ২৮ বলে করেছেন ১৮ রান, যা কিনা পরিস্থিতির সঙ্গে মোটেই মানানসই নয়। তার এই ইনিংস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সমালোচনা হয়েছে অনেক। সাবেক ক্রিকেটারদের কেউ কেউ তাকে ধুয়ে দিচ্ছেন। ফাইনাল হারায় সূর্যকুমারের কষ্টটা তাই একটু বেশিই।

তিনি বলেন, ‘ফাইনাল হারের কষ্ট ভুলতে (ক্ষত শুকাতে) সময় লাগবে। আমরা পরের দিন সকালে উঠেই তো সব ভুলে যেতে পারব না। এটা লম্বা একটা টুর্নামেন্ট ছিল। বিশ্বকাপ জিতলে দারুণ হতো, তবে আমাদের সব ভুলে সামনে এগিয়ে যেতে হবে। নতুন সিরিজ, নতুনভাবে শুরু। নতুন ক্রিকেটাররা এই সিরিজ খেলতে মুখিয়ে আছে।’

এই ব্যাটার আরও বলেন, ‘খুবই কঠিন সময়। সহজে এই হারের ধাক্কা কাটাতে পারব না। তবু জানি নতুন সিরিজ শুরু করতে হবে, সামনে এগোতে হবে। কিন্তু বারবার ফাইনালটা মাথায় এসে ভীড় করছে। ফাইনালে হারটা ছিল আতঙ্কের মতো। কিছুতেই ধাক্কাটা কাটিয়ে উঠতে পারছি না।’

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় বিশাখাপত্তমের ডক্টর রাজশেখর রেড্ডি ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়