ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ইংলিস ঝড়ে ভারতকে বিশাল টার্গেট দিলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১০, ২৩ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:১৭, ২৩ নভেম্বর ২০২৩
ইংলিস ঝড়ে ভারতকে বিশাল টার্গেট দিলো অস্ট্রেলিয়া

বিশাখাপত্তনমে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ঝড় তোলেন অস্ট্রেলিয়ার জস ইংলিস। মাত্র ৪৭ বলে মেইডেন সেঞ্চুরি হাঁকান। তার সেঞ্চুরিতে ভর করে ভারতকে বিশাল টার্গেট ছুড়ে দিয়েছে অজিরা। টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ২০৮ রান করেছে তারা। জিততে ভারতকে করতে হবে ২০৯ রান।

ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩১ রান তোলেন স্টিভেন স্মিথ ও ম্যাথিউ শর্ট। এই রানে শর্ট ফেরেন বোল্ড হয়ে রবি বিষ্ণোইর বলে। ১১ বলে ৩ চারে ১৩ রান আসে তার ব্যাট থেকে।

সেখান থেকে স্মিথ ও জশ ইংলিস ১৩০ রানের জুটি গড়েন দ্বিতীয় উইকেটে। দলীয় ১৬১ রানের মাথায় ১৬তম ওভারের পঞ্চম বলে রান আউট কাটা পড়েন স্মিথ। ৪১ বলে ৮ চারে ৫২ রান আসে তার ব্যাট থেকে।

এ সময় ঝড় তোলেন ইংলিস। মাত্র ৪৭ বলে ৯টি চার ও ৮ ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন তিনি। যা টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ানদের মধ্যে যৌথভাবে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। তার আগে ২০১৩ সালে অ্যারোন ফিঞ্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছিলেন ৪৭ বলে সেঞ্চুরি।

১৮০ রানের মাথায় ইংলিসকে ফেরান প্রসিদ্ধ কৃষ্ণা। উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন যশস্বী জয়সাওয়ালের হাতে। মাত্র ৫০ বলে ১১টি চার ও ৮ ছক্কায় ১১০ রান আসে তার ব্যাট থেকে।

এরপর মার্কাস স্টয়েনিস ও টিম ডেভিড মিলে দলীয় সংগ্রহে আরও ২৮ রান যোগ করে মাঠ ছাড়েন। ডেভিড ১৩ বলে ২ চার ও ১ ছক্কায় ১৯ রানে ও স্টয়েনিস ৬ বলে ৭ রানে অপরাজিত থাকেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়