ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে ছিটকে গেলেন টং

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৬, ২৪ নভেম্বর ২০২৩  
ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে ছিটকে গেলেন টং

ইংল্যান্ডের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর করা হচ্ছে না দলের ফাস্ট বোলার জস টংয়ের। সংযুক্ত আরব আমিরাতে ইংল্যান্ড লায়ন্সের অনুশীলন ক্যাম্পে চোট পেয়েছেন এই পেসার। তাতেই শেষে হয়ে গেছে তার সফর। ইংল্যান্ডের হয়ে সাদা বলে অভিষেকের অপেক্ষা আরও বাড়ল টংয়ের। 

এই পেসারের বলদি হিসেবে দলে ডাক পেয়েছেন আরেক পেসার ম্যাথু পটস। তবে পটস ডাক পেয়েছেন শুধু ওয়ানডে সিরিজের জন্য। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য এখনো কোনো বদলি ঘোষণা করেনি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

ক্যারিবীয়দের বিপক্ষে আগামী ৩ ডিসেম্বর ম্যাচ দিয়ে সফর শুরু করবে ইংলিশরা। সেদিন শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১২ ডিসেম্বর। চলবে ২১ ডিসেম্বর পর্যন্ত।

সাদা বলে এখনো অভিষেক না হলেও লাল বলে ইতোমধ্যেই নিজেকে প্রমাণ করেছেন টং। গত জুনে লর্ডসে দুটি টেস্ট খেলে চমক দেখান টং। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে উইকেটশূন্য থাকার পর দ্বিতীয় ইনিংসে শিকার ধরেন ৫টি। পরে অ্যাশেজের দ্বিতীয় টেস্টেও উইকেট নেন ৫টি।

বিশ্বকাপে ইংল্যান্ডের হতাশাজনক পারফর্ম্যান্সের পর টংকে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য বাজিয়ে দেখতে চেয়েছিলেন নির্বাচকরা। তবে ইনজুরিতে সেই অপেক্ষা আরেকটু দীর্ঘায়িত হলো। 

এদিকে এই পেসারের জায়গায় দলে সুযোগ পাওয়া  ২৫ বছর বয়সী পটস এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলেছেন ৬টি, ওয়ানডে ৩টি। ক্যারিবীয় সফরেও তার এই অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছে ইংল্যান্ড।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়