ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

শৈশবের ক্লাবের জন্য হালান্ডের ‘উপহার’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২৪ নভেম্বর ২০২৩  
শৈশবের ক্লাবের জন্য হালান্ডের ‘উপহার’

সময়ের সেরা তারকা আরলিং হালান্ড। গোলের পর গোল করে ইউরোপ মাতিয়ে বেড়াচ্ছেন এই তারকা। অথচ বরুশিয়া ডর্টমুন্ডে আসার আগে তাকে তেমন কেউ চিনতো না। ম্যানচেস্টার সিটিতে খেলা এই তারকা উঠে এসেছেন নরওয়ের ক্লাব ব্রিনা থেকে। ইউরোপে এসেও অবশ্য শৈশবের ক্লাবকে ভুলে যাননি হালান্ড। এবার ক্লাবের সমর্থকদের জন্য বিশেষ এক উপহার দিচ্ছেন তিনি।

আগামী শনিবার (২৫ নভেম্বর) নরওয়ের শীর্ষে লিগে খেলার জন্য প্লে-অফ ম্যাচে মাঠে নামবে দেশটির দ্বিতীয় স্তরের ফুটবলে খেলা ব্রিনা।  ২০০৬ সালের পর এবারই প্রথম শীর্ষ লিগে ওঠার জন্য লড়বে তারা। ম্যাচটি হবে প্রতিপক্ষের মাঠে। এই ম্যাচ দেখতে যাওয়া ব্রিনার সমর্থকদের যাতায়াত ভাড়া বহন করবেন হালান্ড।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, অন্তত ২০০ ব্রিনা সমর্থকের ট্রেনের ভাড়া দেবেন হালান্ড। যার জন্য তার খরচ হবে প্রায় ১৬ হাজার ডলার। এ বিষয়ে ব্রিনার বিপণন ব্যবস্থাপক বিয়ন হ্যাগরাদ রোকেন বলেছেন, ‘আর্থিকভাবে সময়টা এখন খারাপ। এ কারণে ম্যাচ দেখতে যাতায়াত খরচ কঠিন হয়ে উঠছে ভক্তদের জন্য। আর এখন হলান্ডের সাহায্যে আরও বেশি ভক্ত যাওয়ার সুযোগ পাবে।’

ব্রিনার হয়ে ১১ বছর বয়সভিত্তিক দলে খেলেছেন হলান্ড।  এরপর সুযোগ মেলে ক্লাবটির সিনিয়র দলেও। ২০১৭ সালে ব্রিনা ছেড়ে মলদে ও রেড বুল সালজবুর্গ ঘুরে তিন বছর পর ২০২০ সালে যোগ দেন বরুসিয়া ডর্টমুন্ডে। এরপর বরুশিয়ায় ইতিহাস গড়ে হালান্ড এখন ম্যানচেস্টার সিটিতে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়