ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বড় অঙ্কের জরিমানার মুখেও স্বস্তিতে বাফুফে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ২৪ নভেম্বর ২০২৩   আপডেট: ১৭:৫৫, ২৪ নভেম্বর ২০২৩
বড় অঙ্কের জরিমানার মুখেও স্বস্তিতে বাফুফে

ফিফা বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে শক্তিশালী লেবাননকে ঘরের মাঠে রুখে দিয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে কিংস অ্যারেনায় ছিল দর্শকদের জোয়ার। সেই জোয়ার যেন এখন মুদ্রার উল্টো-পিঠ হয়ে কাজ করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জন্য।

ম্যাচে আতশবাজী, মাঠে দর্শক ঢুকে যাওয়াসহ দর্শকদের নানা বিশৃঙ্খলার কারণে বড় অঙ্কের জরিমানার মুখে পড়তে হতে পারে বাফুফে। তবে বিভিন্ন গণমাধ্যমে ২০ হাজার ডলার জরিমানার বিষয় উঠে আসলেও বাফুফে জানিয়েছে এখন পর্যন্ত এই বিষয়ে কোনো চিঠি পায়নি তারা।

রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার। শুক্রবার (২৪ নভেম্বর) মুঠোফোনে ইমরান জানান, তারা জরিমানা নিয়ে এখনো কোনো চিঠি বা নির্দেশনা পাননি।

ইমরান বলেন, ‘আমরা এই ব্যাপারে এখনো কোনো কিছুই পাইনি। জরিমানা যেহেতু আমাদের দিতে হবে আগে আমাদেরই জানানো হবে। এটা নির্ভর করছে ম্যাচের কমিশনারের উপর। তিনি রিপোর্টে উল্লেখ করলে তখন আমাদের উপর এই শাস্তি আসতে পারে। তবে এখন পর্যন্ত এরকম কিছু আসেনি।’

বাংলাদেশ-লেবানন ম্যাচে মালয়েশিয়ার সিতি জুরায়দা মুস্তফা কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি যদি রিপোর্টে উল্লেখ করেন, তাহলে জরিমানা গুণতেই হবে। এখানে আপিল করার সুযোগ নেই।

বাফুফে সাধারণ সম্পাদক জানিয়েছেন, এর আগেও এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছিল। ম্যাচ কমিশনারকে বিষয়গুলোকে উপেক্ষা করার জন্য অনুরোধ করে বাফুফে। শেষ পর্যন্ত আর জরিমানা হয়নি। এবারও এমন কিছুর প্রত্যাশা করছেন তারা।

সবমিলিয়ে বাফুফে খুশি ফুটবলের প্রতি মানুষের ভালোবাসা দেখে। ‘দর্শক মাঠে ফিরেছে যেভাবে আমরা অত্যন্ত খুশি। এখন আনন্দ করতে গিয়ে অনেকে অনেক কিছু করে ফেলেন, যেটার কারণে ফেডারেশনকে অস্বস্তিতে পড়তে হয়। আমাদের সতর্ক থাকতে হবে ভবিষ্যতে।’ -বলছিলেন ইমরান। 

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়