ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

টটেনহ্যাম তারকা সন হিউং মিনের পাশে মোরসালিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ২৫ নভেম্বর ২০২৩  
টটেনহ্যাম তারকা সন হিউং মিনের পাশে মোরসালিন

বাংলাদেশ ফুটবলের বিস্ময় তারকা শেখ মোরসালিন। জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছেন এক বছরও হয়নি। এর মধ্যেই একের পর এক চমক জাগানিয়া পারফর্ম করে চলছেন এ তরুণ। তারই ফল পেলেন হাতেনাতে। এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) সেরা পারফর্মারের তালিকায় জায়গা করে নিয়েছেন মোরসালিন।

অভিষেকের পর থেকেই আলো ছড়াচ্ছেন মোরসালিন। বিশ্বকাপ এবং এএফসি এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় পর্বে লেবাননের বিপক্ষে তার গোলেই স্বস্তির এক পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। আর তাতেই বাংলাদেশের এই স্ট্রাইকারের কীর্তি শিরোনাম হয়েছে স্বয়ং এএফসির ওয়েবসাইটে। 

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে লেবাননের বিপক্ষে ম্যাচটি ছিল এশিয়ান কাপের সরাসরি বাছাইও। গত ১৬ ও ২১ নভেম্বর বাছাইয়ে পুরো এশিয়ায় মোট ৩৬ টি ম্যাচ হয়েছে। সেখান থেকে সেরা ৮ জন পারফর্মারের নাম ঘোষণা করেছে এএফসি। এই তালিকায় ঠাঁই করে নিয়েছেন মোরসালিনও। 

সেরা পারফর্মাদের এই তালিকায় থাকা বাকি নামগুলো দেখলে যে কারো চোখ কপালে উঠতে বাধ্য। এই তালিকায় আরও আছেন দক্ষিণ কোরিয়ার সন হিউং মিন, অস্ট্রেলিয়ার হ্যারি সাউটার, ইরানের মেহেদি তারেমি, কাতারের আলমোয়েজ আলী ও সৌদি আরবের সালেহ আল শেহরির মতো তারকারা।  

মোরসালিনকে ‘বিস্ময়বালক’ আখ্যা দিয়ে এএফসি লিখেছে, বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বাংলাদেশ যখন লেবাননের বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে, তখন ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করে বিশ্বমঞ্চে নিজের জানান দেন ১৮ বছর বয়সী এই তরুণ।

এই তরুণের প্রশংসা করতে তারা আরও বলেছে, 'বসুন্ধরা কিংসের এই তরুণ চলতি বছরের শুরুতে আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামেন। দুই গোল আর এক অ্যাসিস্টে দলকে ২০২৩ সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে যেতে সাহায্য করেন। মেধাবী এই স্ট্রাইকারের স্মনের দিনগুলোতে নিশ্চিতভাবেই নজর থাকবে।’

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত বেশ সফল মোরসালিন। মাত্র ৯ ম্যাচ খেলেই ৪ গোল করেছেন তিনি। এর মধ্যে লেবাননের বিপক্ষে ডি-বক্সের বাইরে থেকে তার করা গোলটা অনেকদিন চোখে লেগে থাকার মতো। সাফের গত আসরেও এমন দারুণ একটি গোল করেছিলেন তরুণ এই স্ট্রাইকার।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ