ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

চেলসির জালে নিউক্যাসলের ‘এক হালি’ গোল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ২৬ নভেম্বর ২০২৩   আপডেট: ১১:১২, ২৬ নভেম্বর ২০২৩
চেলসির জালে নিউক্যাসলের ‘এক হালি’ গোল

ইংলিশ জায়ান্ট চেলসির দুঃসময় যেন কাটছেই না। প্রিমিয়ার লিগের আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির সঙ্গে ড্র করে পয়েন্ট খোয়ানো চেলসি এবার নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে পেল হারের স্বাদ। শনিবার (২৫ নভেম্বর) নিউক্যাসলের মাঠে ৪-১ ব্যবধানে হেরেছে স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।

সেন্ট জেমস পার্কে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় নিউক্যাসল। ১৩তম মিনিটে দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন আলেক্সান্ডার ইসাক। পাল্টা আক্রমণে ১০ মিনিট পরই সমতায় ফিরে চেলসি। ২৩তম মিনিটে দারুণ ফ্রি–কিকে গোল শোধ করে দেন ইংল্যান্ড তারকা রাহিম স্টার্লিং। 

প্রথমার্ধে আর গোল না হওয়ায় সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে চেলসি একেবারেই পানসে খেলা উপহার দেয়। এই সু্যোগে আরও চড়াও হয়ে ওঠে নিউক্যাসল। ৬০ মিনিটে নিউক্যাসল আবার এগিয়ে যায়। অধিনায়ক জামাল লাসেয়েস দুর্দান্ত এক হেডে ব্যবধান ২-১ করেন।

এই গোলের রেশ কাটতে না কাটতেই এক মিনিট পর আবার গোল।  ব্রাজিল সতীর্থ থিয়াগো সিলভার কাছ থেকে বল কেড়ে নিয়ে নিউক্যাসলকে তৃতীয় গোল এনে দেন জোয়েলিংটন। ৩৯ বছর ৬৪ দিন বয়সে খেলতে নেমে চেলসির সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়ের রেকর্ডটা সুখকর হলো না সিলভার জন্য।

৭৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন চেলসির রিস জেমস। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি ১০ জনের চেলসি। তাতে আরও একটি গোল আদায় করে নেয় প্রতিপক্ষ। দশজনের চেলসির বিরুদ্ধে ৮৩ মিনিটে নিউক্যাসলের চতুর্থ গোলটি এনে দেন অ্যান্থনি গর্ডন। 

চেলসির জালে নিউক্যাসল সবশেষ চার বা ততোধিক গোল দিয়েছিল ২৯ বছর আগে। ১৯৯৪ সালের সেপ্টেম্বর প্রিমিয়ার লিগের ম্যাচেই চেলসির জালে প্রথমবার ৪ গোল দিয়েছে নিউক্যাসল। গতকাল রাতে আরেকবার সেই স্মৃতি ফিরিয়ে আনলো প্রিমিয়ার লিগের দলটি।

এই হারের ফল চলতি মৌসুমে ১৩ ম্যাচের মধ্যে পাঁচটিতেই পরাজয়ের মুখ দেখলো চেলসি। তাতে পয়েন্ট তালিকায় দশেই আটকে থাকলো মরিসিও পচেত্তিনোর দল। বিপরীতে সপ্তম জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকার ছয়ে উঠে গেছে নিউক্যাসল ইউনাইটেড। শীর্ষে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়