ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ক্রিকেট বোর্ডে হস্তক্ষেপ করায় শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী বরখাস্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৪, ২৭ নভেম্বর ২০২৩   আপডেট: ২২:৩০, ২৭ নভেম্বর ২০২৩
ক্রিকেট বোর্ডে হস্তক্ষেপ করায় শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী বরখাস্ত

শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী রোশান রামাসিংহেকে আজ সোমবার (২৭ নভেম্বর) বরখাস্ত করেছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। আজ এক মন্ত্রীসভায় তিনি এই সিদ্ধান্ত জানান।

বিশ্বকাপে ভারতের কাছে ৩০২ রানের বিশাল ব্যবধানে হারার পর তিনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সবাইকে বরখাস্ত করেন। এরপর তিনি ১৯৯৬ বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে প্রধান করে সাত সদস্যের একটি অন্তবর্তীকালিন কমিটি গঠন করেন। সেখানেই শেষ হয়নি। এরপর আদালত এই অন্তবর্তীকালিন কমিটি গঠনকে স্থগিত করে ১৪ দিনের জন্য।

এই ঘটনার প্রেক্ষিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডে সরকারি হস্তক্ষেপের কারণে আইসিসি তাদের সদস্যপদ স্থগিত করে। এমনকি শ্রীলঙ্কা থেকে সরিয়ে নেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

বিশ্বকাপের সময় ক্রীড়ামন্ত্রীর এই ধরনের কর্মকাণ্ড পছন্দ হয়নি প্রধানমন্ত্রীর। তাইতো মন্ত্রীসভায় তিনি ক্রীড়ামন্ত্রীকে ভৎসনা করেন। এরপর বরখাস্ত করার সিদ্ধান্ত জানান।

অবশ্য সভায় তাদের মধ্যে কথা কাটাকাটিও হয়েছিল। এ বিষয়ে ক্রীড়ামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে আমাকে বলেছেন যে, ক্রিকেট কমিটি ভেঙে দিন। সেটা যদি না করেন তাহলে আপনার বিরুদ্ধে ক্রীড়া আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। জবাবে আমি বলেছি যে কমিটি ভেঙে দেওয়া যাবে না। বরং আমাকে মন্ত্রীপরিষদ থেকে সরিয়ে দিন।’

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়