ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আহরারের শতকে ‘তৃতীয়’ হয়ে সফর শেষ করলো যুবারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ২৮ নভেম্বর ২০২৩   আপডেট: ১৩:৫৪, ২৮ নভেম্বর ২০২৩
আহরারের শতকে ‘তৃতীয়’ হয়ে সফর শেষ করলো যুবারা

আগের ছয় ম্যাচের মধ্যে পাঁচটিতেই হার! চার দলের টুর্নামেন্টের শেষ ম্যাচ রুপ নিলো তৃতীয় স্থান নির্ধারণী লড়াইয়ে। তাতে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় হয়ে সফর শেষ করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শেষ ম্যাচে দুর্দান্ত্ এক শতকে দলকে জয় এনে দিয়েছেন অধিনায়ক আহরার আমিন। 

সোমবার (২৭ নভেম্বর) ভারতের ভিজয়ওয়ারার মুলাপাড়ুতে টস টস জিতে ব্যাটিংয়ে নেমে বড় পুঁজি পায় ইংল্যান্ড। হামজা শেখের ১২ চার ও ৪ ছক্কায় ১০৫ বলে করেন ১০৬। চার্লস অ্যালিসনের ৬৩ বলে ৭ চার ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ৮২ রানে। তাতেই ৫০ ওভারে ৩০৩ রানের সংগ্রহ দাঁড় করায় ইংল্যান্ড।  জবাবে ৪ বল বাকি থাকতেই ৩০৪ রানের লক্ষ্য পেরিয়ে যায় বাংলাদেশ।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই ব্যাটিং ধ্বসের মুখোমুখি হয় বাংলাদেশ। ৫৩ রানের মধ্যে বিদায় নেন প্রথম তিন ব্যাটসম্যান আদিল বিন সিদ্দিক, আশিকুর রহমান ও রিজান হোসেন। এরপর চতুর্থ উইকেটে জুটি বাঁধেন আরিফুল ইসলাম ও আহরার আমিন। ১২৪ বলে ১৫২ রানের দারুণ জুটিতে দলকে এগিয়ে নেন দুজন।

শতকের কাছাকাছি এসে ৭০ বলে ৮১ করা আরিফুল বোল্ড হয়ে ফিরলেও দলকে জয়ের বন্দরে নোঙ্গর করেই ফেরেন তিনি। রিজওয়ানের সঙ্গে ৬৬ বলে অবিচ্ছিন্ন ১০২ রানের বিস্ফোরক জুটিতে জয় এনে দেন তারা। আহরার ৮৪ বলে ১০ চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ১০৮ রানে। ৩৬ বলে ৪টি চার ও ২টি ছক্কায় রিজওয়ান অপরাজিত থাকেন ৪৯ রানে। 

এই স্রিরিজে সব মিলিয়ে ৭ ম্যাচে বাংলাদেশের জয় দুটি। প্রথমটি ছিল ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে। পরেরটি গতকাল। একই দিন ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে ৬৬ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়