ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

নারীদের আইপিএল ড্রাফটে দুই বাংলাদেশি ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:০৭, ২ ডিসেম্বর ২০২৩
নারীদের আইপিএল ড্রাফটে দুই বাংলাদেশি ক্রিকেটার

নারীদের আইপিএলের দ্বিতীয় আসরের ড্রাফটে নাম লিখিয়েছেন দুই বাংলাদেশী ক্রিকেটার। পেসার মারুফা আক্তার ও স্পিন অলরাউন্ডার রাবেয়া খান এই আসরে নাম লিখিয়েছেন। দেশের হয়ে দারুণ ছন্দে থাকা দুইজন ক্রিকেটার এবার ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগে সুযোগ পাওয়ার অপেক্ষায় আছেন।

মেয়েদের আইপিএলের (ডব্লিউপিএল) দ্বিতীয় আসর শুরু হবে আগামী বছর। টুর্নামেন্ট শুরুর আগে ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে খেলোয়াড়দের নিলাম। ভারতের এই ফ্র্যাঞ্চাইজি লিগ শুরুর আগে নিলামের ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশ জাতীয় নারী দলের এই দুই ক্রিকেটার।

শনিবার (২ ডিসেম্বর) নারী আইপিএলের দ্বিতীয় মৌসুমের ড্রাফটের তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তালিকায় ভারতের ১০৪ জনসহ মোট ১৬৫ জন ক্রিকেটার আছেন। এদের মধ্যে বিদেশি ক্রিকেটার আছেন ৬১ জন।

আরো পড়ুন:

এবারের আসরে এবার নিলামে সর্বোচ্চ ক্যাটাগরিতে ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি। এই ক্যাটাগরিতে আছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ডিয়েন্দ্রা ডটিন এবং অস্ট্রেলিয়ার কিম গার্থ সর্বোচ্চ ভিত্তিমূল্যে নিবন্ধিত হয়েছেন। 

এছাড়াও দ্বিতীয় সারির খেলোয়াড়দের ৪০ লাখ ও তৃতীয় সারিতে ভিত্তিমূল্য ৩০ লাখ রুপি ধার্য করা হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ার আনাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহ্যাম, দক্ষিণ আফ্রিকার শবনিম ইসমাইল ও ইংল্যান্ডের অ্যামি জোনস। মারুফা ও রাবেয়া আছেন তৃতীয় সারিতে। 

এই টুর্নামেন্টের প্রথম আসরে হারমনপ্রীতি কৌরের নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স শিরোপা জিতেছিল। ফাইনালে তারা হারিয়েছিল সাবেক অজি অধিনায়ক মেগ ল্যানিংয়ের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালসকে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়