ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে নিউ জিল্যান্ডের দল ঘোষণা, নতুন মুখ তিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:৫০, ৭ ডিসেম্বর ২০২৩
বাংলাদেশের বিপক্ষে নিউ জিল্যান্ডের দল ঘোষণা, নতুন মুখ তিন

টেস্ট সিরিজ শেষেই ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউ জিল্যান্ড। অবশ্য সেটি হবে নিউ জিল্যান্ডের মাটিতে। এই সিরিজের জন্য বাংলাদেশ আগেই দল ঘোষণা করলেও আজ বৃহস্পতিবার দল দিয়েছে নিউ জিল্যান্ড।

১৪ সদস্যের দলকে নেতৃত্ব দিবেন টম ল্যাথাম। বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন, টিম সাউদি, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়েকে। এছাড়া ইনজুরির কারণে খেলতে পারবেন না মিচেল ব্রেসওয়েল, ম্যাট হেনরি, লোকি ফার্গুসন, জিমি নিশাম, হেনরি শিপলে ও বেন লিস্টার।

দলে নতুন মুখ হিসেবে আছেন তিনজন। তারা হলেন- অলরাউন্ডার জশ ক্লার্কসন, পেসার উইল ও’রুর্কে এবং লেগ স্পিনার আদি অশোক।

২১ বছর বয়সী অশোকের অবশ্য টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে। চলতি বছরের আগস্টে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলেন তিনি। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের দলে থাকবেন তিনি। প্রথম ম্যাচ খেলে বিশ্রামে যাবেন ইশ সোধী। তার পরিবর্তে সুযোগ পেতে পারেন অশোক। লিস্ট-এ ক্রিকেটে ১৮ ম্যাচ খেলে ২৪ উইকেট নিয়েছেন তিনি।

২৬ বছর বয়সী অলরাউন্ডার ক্লার্কসন এ পর্যন্ত ৬৮টি লিস্ট-এ ম্যাচ খেলেছেন। ৩২.৩৭ গড়ে ও ৯৯.৪৮ স্ট্রাইক রেটে রান করেছেন ১৭৭৬টি। মিডিয়াম পেসার হিসেবে ২৪ ইনিংসে উইকেট নিয়েছেন ৩০টি। গড় ২৬.৫৫। আর ইকোনোমি ৫.৩১।

২২ বছর বয়সী ও’রুর্কে ১৭ ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ২৭টি। গড় ২৩.২৫, ইকোনোমি ৫.০১।

বলা যায় ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে অপেক্ষাকৃত দুর্বল দল নিয়েই খেলবে কিউইরা। তবে সিরিজে পার্থক্য গড়ে দিতে পারেন নতুন তিন ক্রিকেটার।

১৭ ডিসেম্বর ডুনেডিনে শুরু হবে প্রথম ওয়ানডে। এরপর ২০ ডিসেম্বর নেলসনে এবং ২৩ ডিসেম্বর নেপিয়ারে হবে সিরিজের বাকি দুই ওয়ানডে।

নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড:
টম ল্যাথাম (অধিনায়ক), আদি অশোক (দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ), ফিন অ্যালেন, টম ব্লানডেল, মার্ক চ্যাপম্যান, জোশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, উইল ও'রুর্ক, রাচিন রবীন্দ্র, ইশ সোধি (প্রথম ম্যাচ) ও উইল ইয়াং।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়