ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগোতে নতুনত্ব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ৭ ডিসেম্বর ২০২৩  
২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগোতে নতুনত্ব

লম্বা সময় পর টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগোতে নতুনত্ব আনল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আসলে বিশ্বকাপের লোগোর থিম পাল্টে দিয়েছে আইসিসি। 

কেননা আগামী বছর বসবে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় আসর। যেখানে ২০ দল অংশগ্রহণ করবে। ম্যাচ হবে ৫৫টি। এত বড় পরিসরে এর আগে কোনো ইভেন্ট আয়োজন করা হয়নি। 

জুন–জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হবে টি–টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বৃহস্পতিবার আইসিসি নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমের পেজগুলোতে একযোগে লোগো প্রকাশ করেছে । লোগোর নকশায় আয়োজক দুই দেশকে প্রতিনিধিত্ব করা হয়েছে স্বতন্ত্রসূচক প্রতীকে। ওয়েস্ট ইন্ডিজের তালগাছ ও যুক্তরাষ্ট্রের ডোরা কাটা রঙিন ফিতা রাখা হয়েছে। 

লোগো উন্মোচনে আইসিসি দেড় মিনিটের একটি ভিডিও প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে, টি–টোয়েন্টি ক্রিকেটকে সংজ্ঞায়িত করে এমন তিনটি জিনিস থেকে লোগোটি তৈরি হয়েছে- ব্যাট, বল ও শক্তি! 

শুধু পুরুষদের নয়, নারী ক্রিকেট বিশ্বকাপের লোগোও প্রকাশ করেছে আইসিসি। নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে বাংলাদেশে। সেপ্টেম্বর-অক্টোবরে ১০ দল নিয়ে আয়োজন করা হবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

আইসিসির বিপণন ও যোগাযোগ বিভাগের মহাব্যবস্থাপক ক্লেয়ার ফারলং বলেছেন, ‘আইসিসি ছেলে ও মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বিশ্বের ক্রিকেট ভক্তদের রোমাঞ্চকর ও উত্তেজনাপূর্ণ অভিজ্ঞতা প্রদানের প্রতিশ্রুতি দিয়ে থাকে। আমরা আশা করছি নতুন লোগো সেই দৃষ্টি ও শক্তিকে প্রতিফলিত করবে।’

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়