ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

কোপা আমেরিকা ড্র: সহজ গ্রুপে আর্জেন্টিনা, ব্রাজিলের কঠিন পরীক্ষা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১১:৪৫, ৮ ডিসেম্বর ২০২৩
কোপা আমেরিকা ড্র: সহজ গ্রুপে আর্জেন্টিনা, ব্রাজিলের কঠিন পরীক্ষা

কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশনে এবার সহজ গ্রুপে পড়েছে গেলবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।  ‘এ’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে চিলি ও পেরুকে পেয়েছেন লিওনেল মেসিরা। গ্রুপের অপর দল হিসেবে জায়গা করে নিবে হবে কানাডা ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর মধ্যে যেকোনো এক দল। 

আর্জেন্টিনা সহজ গ্রুপে পড়লেও শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে লড়তে হবে ব্রাজিলকে।  ‘ডি’ গ্রুপে ব্রাজিল পেয়েছে কলম্বিয়া ও প্যারাগুয়েকে। সঙ্গে যোগ দেবে কোস্টারিকা ও হন্ডুরাসের মধ্যে যেকোনো এক দল। 

আজ শুক্রবার (৮ ডিসেম্বর) মায়ামিতে অনুষ্ঠিত হয় কোপা আমেরিকার ড্র। তাতে এই গ্রুপিং চূড়ান্ত হয়। আগামী বছর জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে দক্ষিণ আমেরিকা মহাদেশের ফুটবলে সর্বোচ্চ এ প্রতিযোগিতা। 

এবারের আসরে খেলবে মোট ১৬টি দল। দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) ১০ সদস্যের সঙ্গে যুক্ত হয়েছে উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চলের (কনক্যাকাফ) ৬ দল। এবারের ড্রতে উল্লেখযোগ্য বিষয় হলো, একই গ্রুপে কনমেবলের চার দল আর কনক্যাকাফের ৩ দল দেওয়া হয়নি। 

আসরের উদ্বোধনী ম্যাচে ২০ জুন আর্জেন্টিনা খেলবে কানাডা বা ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর বিপক্ষে। মায়ামিতে ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ জুলাই।

কোপা আমেরিকা ড্র
গ্রুপ এ : আর্জেন্টিনা, পেরু, চিলি, কানাডা/ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো
গ্রুপ বি : মেক্সিকো, ইকুয়েডর, ভেনেজুয়েলা, জ্যামাইকা
গ্রুপ সি : যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা, বলিভিয়া
গ্রুপ ডি : ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে, কোস্টারিকা/হন্ডুরাস

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়