ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

বছরের শেষটা রাঙানোর আশায় নিউ জিল্যান্ডের পথে শান্ত-মিরাজরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ১২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:৪০, ১২ ডিসেম্বর ২০২৩
বছরের শেষটা রাঙানোর আশায় নিউ জিল্যান্ডের পথে শান্ত-মিরাজরা

যুব ক্রিকেটে মেহেদী হাসান মিরাজ ছিলেন অধিনায়ক। নাজমুল হোসেন শান্ত ছিলেন ডেপুটি। জাতীয় দলের অধিনায়ক হওয়ার দৌড়ে মিরাজ এগিয়ে ছিলেন। কিন্তু নানা কারণে পিছিয়ে পড়েছিলেন। এখন শান্ত অধিনায়ক। মিরাজ সহ অধিনায়ক। 

এর আগে দেশের বাইরে দুইবার ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন শান্ত। তবে এবার তাকে অধিনায়ক করে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউ জিল্যান্ড পাঠিয়েছে বিসিবি। শান্ত, মিরাজরা সোমবার গভীর রাতে উড়াল দিয়েছেন নিউ জিল্যান্ডের পথে। 

শনিবার রাতে প্রথম বহরে নিউ জিল্যান্ডের উদ্দেশে উড়াল দেন বেশিরভাগ ক্রিকেটার। টেস্ট সিরিজে ব্যস্ত থাকা পাঁচ ক্রিকেটার, শান্ত, মিরাজ, হাসান মাহমুদ, মুশফিক ও শরিফুল রওনা হলেন সোমবার রাতের ফ্লাইটে। তাদের সঙ্গী হয়েছেন প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে, দুই ভারপ্রাপ্ত কোচ ডেভিড হেম্প, কোরি কলিমোরসহ আরও কয়েকজন সদস্য। 

এই সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আরেকটি বছর শেষ করবে বাংলাদেশ। বছরের শেষটা রাঙানোর আশায় লাল সবুজের প্রতিনিধিরা। জয় দিয়ে বছর শেষ করার অপেক্ষায় বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, ‘ওখানে (নিউ জিল্যান্ডে) আমাদের অবশ্যই লক্ষ্য থাকবে, আমরা ওখানে কীভাবে ম্যাচ জিততে পারব। সিরিজ জিততে পারি। ওরকমই টার্গেট হওয়া উচিত। বছরটা যদি আমরা ভালোভাবে শেষ করতে পারি তাহলে সামনের বছরের জন্য ভালো হবে।’

১৭ ডিসেম্বর প্রথম ওয়ানডে হবে ডানেডিনে। পরের দুটি ওয়ানডে ২০ ও ২৩ ডিসেম্বর যথাক্রমে নেলসন ও নেপিয়ারে। তিনটি ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। তিনটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর। প্রথম ম্যাচটি নেপিয়ারে। পরের দুটি মাউন্ট মঙ্গানুইয়ে। প্রথম দুই টি-টোয়েন্টি শুরু হবে দুপুর ১টা ১০ মিনিটে। শেষ ম্যাচ ভোর ৬টায়।

নিউ জিল্যান্ডের মাটিতে এখন পর্যন্ত ষোলো ওয়ানডে খেলে একটিও জিততে পারেনি বাংলাদেশ। টি-টোয়েন্টি হয়েছে নয়টি। জয় সেখানেও অধরা। এবার পারবে কী?

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়