ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিসিএল

ইয়াসিরের সেঞ্চুরি, অপেক্ষায় ইরফান

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ১২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:৫৫, ১২ ডিসেম্বর ২০২৩
ইয়াসিরের সেঞ্চুরি, অপেক্ষায় ইরফান

লম্বা সময় পর নিজের নাম আলোচনায় আনলেন ইয়াসির আলী চৌধুরী। জাতীয় দল থেকে বাদ পড়ার পর প্রায় হারিয়ে গিয়েছিলেন। টুকটাক রান করলেও ডানহাতি ব্যাটসম্যান ছিলেন না আলোচনায়।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে ইষ্ট জোনের হয়ে সেঞ্চুরি তুলে লাইমলাইটে এলেন। ১২০ রানের নজরকাড়া ইনিংস খেলে সেন্ট্রাল জোনের বিপক্ষে নিজের দলকে লিড নেওয়ার পথে এগিয়ে নিয়েছেন। সেঞ্চুরির অপেক্ষায় আছেন ইরফান শুক্কুর।

তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার থেকে ৯ রান দূরে থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছেন বাঁহাতি উইকেট কিপার ব্যাটসম্যান। সেন্ট্রাল জোনের প্রথম ইনিংসে করা ২৮০ রানের জবাবে ইষ্ট জোনের রান ৭ উইকেটে ২৫২। আগের দিনের ২৬৬ রানের সঙ্গে আজ ১৪ রান যোগ করে সেন্ট্রাল জোনের ইনিংসটি থেমে যায়।

সেঞ্চুরির পথে থাকা মাহিদুল ইসলাম অঙ্কনকে ৯১ রানে ফেরান ৪ উইকেট নেওয়া পেসার খালেদ আহমেদ। জবাব দিতে নেমে ইষ্ট জোনের শুরুটা একদমই ভালো হয়নি। ৭৫ রান তুলতেই দলের ৫ ব্যাটসম্যান ড্রেসিংরুমে ফেরেন। সেখান থেকে ইয়াসির ও ইরফান ১৫১ রানের জুটি গড়েন।

তাতে লড়াই করার শক্তি পেয়ে যায় ইষ্ট জোন। এ সময়ে ক্যারিয়ারের দশম প্রথম শ্রেণির ক্রিকেট সেঞ্চুরি তুলে নেন ইয়াসির। কিন্তু ইনিংসটি কড় করতে পারেননি। ১৭৯ বলে ৯ চার ও ৪ ছক্কায় সাজানো ইনিংসটি থেমে যায় ১২০ রানে।

শেষ দিকে নাসুমকে ফেরান স্পিনার সাইফ। ইরফান ৯১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। তার সঙ্গে অপরাজিত ছিলেন আবু জায়েদ রাহী। ২৮ রানে পিছিয়ে আছে ইষ্ট জোন। প্রথম ইনিংসে তারা লিড নিতে পারে কিনা দেখার। 

ঢাকা/ইয়াসিন/রিয়াদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়