ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

তিনবারের চ্যাম্পিয়ন ম্যানইউর বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ১৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:২১, ১৩ ডিসেম্বর ২০২৩
তিনবারের চ্যাম্পিয়ন ম্যানইউর বিদায়

তিনবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেড উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে। শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখতে মঙ্গলবার রাতে তাদের জিততেই হতো বায়ার্ন মিউনিখের বিপক্ষে। অন্যদিকে গ্যালাতাসারেইর সঙ্গে ড্র করতে হতো এফসি কোপেনহেগেনের।কিন্তু মঙ্গলবার রাতে দুটি সমীকরণের কোনোটিই এক সুঁতোয় জড়ায়নি।

গ্যাতাসারেই-কোপেনহেগেনের ম্যাচটি যেমন ড্র হয়নি, তেমনি ম্যানইউও ঘরের মাঠে পায়নি কাঙ্খিত জয়। ৭৩ হাজার দর্শকের সামনে তারা হেরে গেছে ১-০ ব্যবধানে। এই হারে ৬ ম্যাচ থেকে মাত্র ৪ পয়েন্ট সংগ্রহ করে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে থেকে চ্যাম্পিয়নস লিগের এবারের আসর শেষ করেছে। তাতে ইউরোপিয়ান লিগের প্লে-অফ খেলারও সুযোগ হারিয়েছে তারা।

অন্যদিকে ৬ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে নকআউট পর্বে আগেই জায়গা করে নিয়েছে বায়ার্ন। সেখানে তাদের সঙ্গী হয়েছে এফসি কোপেনহেগেন। যারা ১-০ গোলে হারিয়েছে গ্যালাতাসারেইকে। ম্যানইউর সঙ্গে বিদায় নিয়েছে গ্যালাতাসারেইও।

এবারের আসরে ছয় ম্যাচের মাত্র একটিতে জেতা ম্যানইউ প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি। বিরতির পর ৭০ মিনিটে তারা উল্টো পিছিয়ে পড়ে। এ সময় হ্যারি কেনের বাড়িয়ে দেওয়া বল বক্সের মধ্যে পেয়ে জোরালো শটে জালে জড়ান কিংসলে কোমান। বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি ম্যানইউ। তাতে গ্রুপপর্বে সব মিলিয়ে ১৫ গোল হজম করে বিদায় নেয় তারা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়