ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জয়ে ২ পয়েন্ট ইস্ট জোনের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১১:৪৩, ১৪ ডিসেম্বর ২০২৩
জয়ে ২ পয়েন্ট ইস্ট জোনের

তৃতীয় দিনই জয়ের সুবাস পেয়েছিল বিসিবি ইস্ট জোন। বিসিবি সেন্ট্রাল জোনকে হারাতে বৃহস্পতিবার চতুর্থ দিনে তাদের প্রয়োজন ছিল মাত্র ৪১ রান। হাতে ৭ উইকেট।

দিনের প্রথম ত্রিশ মিনিটেই জয়ের কাজ সেরে নেয় তারা। কোনো বিপর্যয় ছাড়া বাংলাদেশ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে জয় তুলে নিয়েছে ইস্ট জোন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৭ উইকেটে পাওয়া জয়ে ২ পয়েন্ট তুলে নিয়েছে তারা। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান অমিত হাসান ও শামীম পাটোয়ারী দুজনই তুলে নেন ফিফটি। অমিত হাসান ৬৩ ও শামীম ৫৩ রানে অপরাজিত থাকেন। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে আসে ৯১ রান।

১৪৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইস্ট জোন ৫৮ রান তুলতে ৩ উইকেট হারিয়েছিল। সেখান থেকে অমিত ও শামীম দারুণ জুটি গড়ে দলকে এনে দেন জয়। অমিত ১৩৭ বলে ৭ চার ও ১ ছক্কায় ৬৩ রান করেন। শামীম ৬টি চার ও ১ ছক্কায় ৫৮ বলে করেন ৫৩ রান।

ইস্ট জোনের জয়ের নায়ক স্পিনার নাঈম আহমেদ। সেন্ট্রাল জোনকে দ্বিতীয় ইনিংসে ১২৫ রানে গুটিয়ে দিতে বড় অবদান রাখেন তিনি। মাত্র ৯ ওভার হাত ঘুরিয়ে ৪ মেডেনে ১৬ রানে ৪ উইকেট পেয়েছিলেন নাঈম। তাতে ম্যাচসেরার পুরস্কারও ওঠে তার হাতে।

বিসিএলের প্রথম রাউন্ডে দুটি ম্যাচই ড্র হয়েছিল। দ্বিতীয় রাউন্ডে জয় পাওয়ায় ইস্ট জোন পেয়েছে ২ পয়েন্ট। ৩ পয়েন্ট নিয়ে তারা এখন রয়েছে টেবিলের শীর্ষে।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়