ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

লিটলের রেকর্ড গড়া বোলিংয়ে আয়ারল্যান্ডের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ১৬ ডিসেম্বর ২০২৩  
লিটলের রেকর্ড গড়া বোলিংয়ে আয়ারল্যান্ডের জয়

প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেসে যায়। শুক্রবার রাতে দ্বিতীয় ওয়ানডেতে দারুণ জয় পায় আয়ারল্যান্ড। তাতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সফরকারীরা।

হারারেতে জিম্বাবুয়ে টস জিতে ব্যাট করতে নেমে জশ লিটলের বোলিং তোপে ৪২.৫ ওভারে ১৬৬ রানে অলআউট হয়ে যায়। জবাবে কুর্টিস ক্যাম্ফারের ব্যাটিং দৃঢ়তায় ৪০.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান তুলে জয় নিশ্চিত করে আইরিশরা। তাতে সিরিজে এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

বল হাতে লিটল ১০ ওভারে ২ মেডেনসহ মাত্র ৩৬ রান দিয়ে ৬টি উইকেট নেন। যা তার ক্যারিয়ার সেরা বোলিং তো বটেই, আয়ারল্যান্ডের ক্রিকেট ইতিহাসে সেরা বোলিং ফিগার।

তার বোলিং তোপে ৫ রানের ব্যবধানে (১৫ থেকে ১৯ রানে যেতে) ৪ উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে। তিনি একে একে ফেরান তিনাশে কামুনহুকওয়ামে (৮), মিল্টন শুম্বা (০), জয়লর্ড গুমবি (৫) ও সিকান্দার রাজাকে (২)। টানা ৪ উইকেট নেওয়ার পর সর্বোচ্চ ৪০ রান করা ওয়েলিংটন মাসাকাদজা ও রিচার্ড এনগ্রাভাকে ফিরিয়ে সেরা বোলিং ফিগার স্পর্শ করেন।

জিম্বাবুয়ে যে চারজন দুই অঙ্কের কোটায় রান করেন তার মধ্যে মাসাকাদজা ৪০, রায়ান বার্ল ৩৮, ক্লাইভ মাদান্দে ৩৮ ও ব্লেসিং মুজারাবানি ১১ রান করেন।

লক্ষ্য তাড়া করতে নেমে শূন্যরানেই আয়ারল্যান্ড উইকেট হারালেও ক্যাম্ফার (১০ চারে ৬৬), লরকান টাকার (২ চারে ২৮), হ্যারি টেক্টর ( ৩ চারে ২১) ও মার্ক অ্যাডায়ের (৪ চারে অপরাজিত ২৫) ব্যাটে জয় নিশ্চিত করে।

বল হাতে জিম্বাবুয়ের মুজারাবানি ও ব্রান্ডন মাভুতা ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন ৬ উইকেট শিকারি লিটল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ