ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

টেস্ট ইতিহাসের সবচেয়ে বড় জয় পেলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ১৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:১৪, ১৬ ডিসেম্বর ২০২৩
টেস্ট ইতিহাসের সবচেয়ে বড় জয় পেলো ভারত

নারী টেস্ট ইতিহাসের সবচেয়ে বড় জয় পেলো ভারতের নারী দল। মুম্বাইতে অনুষ্ঠিত সিরিজের একমাত্র টেস্টে ইংল্যান্ডের মেয়েদের আজ শনিবার তারা হারিয়েছে ৩৪৭ রানের বিশাল ব্যবধানে। যা নারী টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানের জয়।

এর আগে ১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার নারীরা ৩০৯ রানে জিতেছিল। যা এতো বছর ছিল সবচেয়ে বড় জয়। সেটাকে টপকে গেল দীপ্তি শর্মা-স্মৃতি মান্দানারা। এই দুটির বাইরে নারীদের টেস্টে ক্রিকেটের ইতিহাসে কোনো জয়ই ২০০ রানের বেশি ব্যবধানের নেই।

প্রথম ইনিংসে ভারতের নারীরা ১০৪.৩ ওভারে ৪২৮ রান সংগ্রহ করে। এরপর দীপ্তির বোলিং দীপ্তিতে ৩৫.৩ ওভারে ইংল্যান্ডকে অলআউট করে মাত্র ১৩৬ রানে। সফরকারীদের ফলোঅন না করিয়ে ভারতের মেয়েরা আবার ব্যাট করতে নামে। এবার ৪২ ওভারে ৬ উইকেটে ১৮৬ রান তুলে ইনিংস ঘোষণা করে। তাতে ইংল্যান্ডের সামনে ৪৭৯ রানের বিশাল লক্ষ্যমাত্রা দাঁড়ায়। সেটা তাড়া করতে নেমে ২৭.৩ ওভারে মাত্র ১৩১ রানে অলআউট হয় ইংলিশ মেয়েরা। আর ভারত ৩৪৭ রানের বিশাল জয় পায়।

প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া দীপ্তি এই ইনিংসে নেন আরও ৪ উইকেট। বল হাতে ৯ উইকেট ও ব্যাট হাতে প্রথম ইনিংসে ৬৭ রান করে ম্যাচসেরা হন তিনি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়