ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ভ্যালেন্সিয়ার মাঠে বার্সেলোনার হোঁচট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৪:০৬, ১৭ ডিসেম্বর ২০২৩
ভ্যালেন্সিয়ার মাঠে বার্সেলোনার হোঁচট

দূঃস্বপ্নের বৃত্ত থেকে বের হতে পারছে না স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। একের পর এক ম্যাচে পরাজয় ও পয়েন্ট খোয়ানোর ধারা বজায় রেখে চলছে জাভি হার্নান্দেজের দল। সেই ধারাবাহিকতায় লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১-১ গোলের ড্রতে আবারও পয়েন্ট হারালো বার্সেলোনা।

শনিবার (১৬ ডিসেম্বর) দিবাগত রাতে নিজেদের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পায় ভালেন্সিয়া। তবে রোমান ইয়ারেমচুকের শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন গোলরক্ষক ইনাকি পেনা। নবম মিনিটেও ফের দলকে রক্ষা করেন পেনা।

বিপরীতে ম্যাচের অষ্টাদশ মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। তবে ২৫ গজ দূর থেকে রবার্ট লেভানডোভস্কির নেওয়া মাটি কামড়ানো শট ঠেকিয়ে দেন ভালেন্সিয়া গোলরক্ষক। ২৮তম মিনিটে পোলিশ তারকাকে আরও একবার হতাশ করেন প্রতিপক্ষ গোলরক্ষক। 

দুই দলের এই মিসের মহড়ায় প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রতে। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে গোলের দেখা পায় বার্সেলোনা। ফ্রেংকি ডি ইয়ংয়ের ক্রস বক্সে নিয়ন্ত্রণে নিয়ে দূরের পোস্টে পাস দেন রাফিনহা। বাকি কাজটা অনায়াসে সারেন জোয়াও ফেলিক্স।

বার্সেলোনার এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ টেকেনি। ম্যাচের ৭০তম মিনিটেই সমতা ফেরায় ভ্যালেন্সিয়া। বক্সের বাইরে বল পেয়ে জায়গা বানিয়ে জোরালো শটে ওপরের কোণা দিয়ে জাল খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার গিয়ামন।

এরপর আরও কয়েকটি ভালো সুযোগ পায় বার্সেলোনা।, তবে ৭২তম মিনিটে ফেরান তোরেস ও ৮২তম মিনিটে রাফিনহাকে হতাশ করেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক। তাতে আর পূর্ণ তিন পয়েন্ট নিয়ে ফিরতে পারেনি বার্সেলোনাও।

এ নিয়ে ১৭ ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা। ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ দুইয়ে ও ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে জিরোনা। বার্সেলোনার সমান ১৭ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দশে আছে ভালেন্সিয়া।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়