ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আইপিএলে দামের ইতিহাস গড়ে হায়দরাবাদে কামিন্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ১৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:১৮, ১৯ ডিসেম্বর ২০২৩
আইপিএলে দামের ইতিহাস গড়ে হায়দরাবাদে কামিন্স

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স নতুন এক ইতিহাস গড়লেন। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় হয়ে গেলেন। আজ মঙ্গলবার দুবাইতে অনুষ্ঠিত আইপিএলের মিনি নিলামে তাকে রেকর্ড ২০.৫ কোটি রূপিতে দলে ভিড়িয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ।

কামিন্স ভেঙে দেন স্যাম কারানের রেকর্ড। ২০২৩ সালে তাকে রেকর্ড ১৮.৫০ কোটি রূপিতে দলে ভিড়িয়েছিল পাঞ্জাব কিংস।

অবশ্য এক ঘণ্টার মধ্যে কামিন্সের রেকর্ড ভেঙে দেন স্বদেশি মিচেল স্টার্ক। তাকে রেকর্ড ২৪.৭৫ কোটি রূপিতে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দাম।

কামিন্সের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রূপি। তাকে নিতে লড়াই শুরু করে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স। দাম বাড়ার পর চেন্নাই সঙ্গে লড়াইয়ে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এরপর চেন্নাই সরে গেলে বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে রূপির লড়াই শুরু হয়। ২০২৩ আইপিএলে না খেলা এই পেস অলরাউন্ডারকে শেষ পর্যন্ত ২০.৫ কোটি দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ।

সবশেষ ২০২০ সালে ১৫.৫০ কোটি রূপিতে তাকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ২০২২ পর্যন্ত কেকেআর খেলা বিশ্বকাপ জেতা এই তারকার দাম এবার আরও পাঁচ কোটি বেড়েছে।

আইপিএলে এর আগে তিনি দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন। ২০২২ সালে কলকাতার হয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাত্র ১৪ বলে ফিফটি করেছিলেন। যা আইপিএলের ইতিহাসে যৌথভাবে দ্রুততম ফিফটি। সব মিলিয়ে ৪২ ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৪৫টি। ইকোনোমি ৮.৫৪। রান করেছেন ৩৫৯টি।

তার নেতৃত্বে অস্ট্রেলিয়া আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতে জুনে। এরপর তার নেতৃত্বেই ভারতকে হারিয়ে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ জিতে অজিরা।

সানরাইজার্স হায়দরাবাদ ৩৪ কোটির বাজেট নিয়ে নিলামে আসে। তার মধ্যে প্যাট কামিন্স, ট্র্যেভিস হেড ও ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দল ভেড়াতেই খরচ হয়েছে ২৮ কোটি ৮ লাখ রূপি। হাতে আছে ৫ কোটি ২ লাখ রূটি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়