ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সল্টের ‘অতিমানবীয়’ ব্যাটিংয়ে সিরিজ সমতায় ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৩, ২০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:৫৭, ২০ ডিসেম্বর ২০২৩
সল্টের ‘অতিমানবীয়’ ব্যাটিংয়ে সিরিজ সমতায় ইংল্যান্ড

এই ম্যাচ জিতলেই সিরিজ নিজেদের করে নিতো ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু সেটা হতে দিলেন না ফিল সল্ট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে সেঞ্চুরির পর চতুর্থ ম্যাচেও করেছেন অতিমানবীয় ব্যাটিং। তার ৫৭ বলে ১১৯ রানের ইনিংসে ভর করে ৭৫ রানে জিতে পাঁচ ম্যাচ সিরিজ ২-২ তে সমতায় এনেছে ইংল্যান্ড। 

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সল্টের শতক ও অধিনায়ক জস বাটলার এবং লিয়াম লিভিংস্টোনের অর্ধশতকে ২০ ওভারে ২৬৭ রান তুলেছিল ইংল্যান্ড। জবাব দিতে নেমে ১৫.৩ ওভারে ১৯২ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাটিং করতে নামা ইংল্যান্ডকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জস বাটলার ও ফিল সল্ট। দুজন মিলে ৫৯ বলে গড়েন ১১৭ রানের জুটি। ৫৫ রান করে বাটলার আউট হলেও ইংল্যান্ড রান তোলার গতি কমায়নি। তিন নম্বরে নেমে উইল জ্যাকস করেন ৯ বলে ঝড়ো ২৪ রান।

রানরেট ধরে রেখে লিভিংস্টোন করেন ২১ বলে ৫৪ রান। তবে সবাইকে ছড়িয়ে যান সল্ট। ৭ চার আর ১০ ছক্কায় ৪৮ বলে শতক করেন সল্ট। এটি টি-টোয়েন্টি ক্রিকেটে ইংল্যান্ডের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় ক্রিকেটার হিসেবে টানা দুটি শতক পেলেন সল্ট। ১১৯ রান করে তিনি যখন আউট হন, দলের রান তখন ২৪৬। 

২৬৮ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্রুত রান তুলতে গিয়ে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ক্যারিবীয়রা। দলীয় ১০০ রান তুলতেই চার ব্যাটসম্যানকে হারায় তারা। দলের হয়ে সর্বোচ্চ ২৫ বলে ৫১ রান করেন আন্দ্রে রাসেল। তার এই ইনিংসের পরও ২৭ বল বাকি থাকতে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের হয়ে রিচ টপলি নিয়েছেন ৩ উইকেট।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়