ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জর্জির দায়িত্বশীল সেঞ্চুরিতে ভারতকে হারালো দ. আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২০ ডিসেম্বর ২০২৩  
জর্জির দায়িত্বশীল সেঞ্চুরিতে ভারতকে হারালো দ. আফ্রিকা

লক্ষ্য ছিল ছোট। তবে ভারতীয় বোলারদের সামনে এই লক্ষ্যই যথেষ্ট হওয়ার কথা। কিন্তু সব শঙ্কা উড়িয়ে দিলেন টনি জর্জি। তার দায়িত্বশীল সেঞ্চুরিতে ভর করে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ৮ উইকেটে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ সমতা ফেরালো দক্ষিণ আফ্রিকা।  প্রথম ওয়ানডেতে প্রোটিয়াদের ৮ উইকেটে হারিয়েছিল ভারত।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) পোর্ট এলিজাবেথে আগে ব্যাট করে ৮৬.২ ওভারে ২১১ রানে অলআউট হয় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন সাই সুদর্শন, ফিফটি করেন লোকেশ রাহুল। ২১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জর্জির সেঞ্চুরি ও রেজা হেনড্রিকসের ফিফটিতে ৪৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় প্রোটিয়ারা।

লক্ষ্য তাড়া করতে নেমে সাউথ আফ্রিকাকে উড়ন্ত সূচনা এনে দেন রিজা হেনড্রিকস ও জর্জি। এই দুজনে যোগ করেন ১৩০ রান। হেনড্রিকস ৮১ বলে ৫২ রান করে আউট হলেও দ্বিতীয় উইকেটে রসি ফন ডার ডাসেনকে আবারও পঞ্চাশোর্ধ রানের (৭৬) রানের জুটি গড়েন জর্জি। 

এই দুজনের ব্যাটিংয়ে তাতেই প্রোটিয়াদের বড় জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়। ডাসেন ৫১ বলে ৩৬ রানের দায়িত্বশীল ইনিংস খেলে আউট হলে বাকিটা সময় দেখেশুনে খেলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন জর্জি ও অধিনায়ক এইডেন মার্করাম। জর্জি। শেষ ১১৯ ও মার্করাম ২ রানে অপরাজিত ছিলেন। 

এর আগে এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানেই আউট হন রুতুরাজ গায়কোয়াড়। তিলক ভার্মাও ফিরে যান ১০ রান করে। এক প্রান্ত আগলে সাই সুদর্শন করেন ৮৩ বলে ৬২ রান। তিনি ফিরে গেলে দলের হাল ধরেন লোকেশ রাহুল। তার ৫৬ রানের বদৌলতে ২০০ পার করে ভারত।

দক্ষিণ আফ্রিকার হয়ে নাদ্রে বার্গার নেন ৩টি উইকেট। দুটি করে উইকেট পেয়েছেন বিউরান হ্যান্ডরিক্স ও কেশভ মহারাজ। একটি করে উইকেট এনে দিয়েছেন লিজাড উইলিয়ামস ও মার্করাম।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়