ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

নেতিবাচকতা না দেখে ভালো জিনিসগুলো দেখতে বললেন শান্ত 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ২২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৪:৫৩, ২২ ডিসেম্বর ২০২৩
নেতিবাচকতা না দেখে ভালো জিনিসগুলো দেখতে বললেন শান্ত 

নিউ জিল্যান্ডের মাটিতে নেমে নাজমুল হোসেন জানিয়েছিলেন তাদের প্রত্যাশা দুটি সিরিজই জেতা। ওয়ানডে সিরিজে বাংলাদেশ ইতিমধ্যে হেরে গেছে, এখন লড়াই হোয়াইটওয়াশ এড়ানোর। 

শুক্রবার দিবাগত রাত ভোর ৪টায় তৃতীয় ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে লাল সবুজের দল। হোয়াইটওয়াশ প্রসঙ্গ এলে শান্ত আগের দুই ম্যাচের হালখাতা টেনে জানান, এখানেও কিছু ইতিব্যাক দিক ছিল। নেতিবাচকতা না দেখে ভালো জিনিসগুলো দেখার আহ্বান জানান বাংলাদেশ অধিনায়ক। 

‘আমার মনে হয় পরের ম্যাচ জেতার জন্য খেলব। আমরা শুরুতে একটা লক্ষ্য ঠিক করে এসেছিলাম, যেটা হয়নি। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে কিছুটা আনলাকি ছিলাম। দ্বিতীয় ম্যাচে সৌম্য দারুণ এক ইনিংস খেলেছে, রিশাদ ভালো বল করেছে। এখানেও ইতিবাচক অনেক কিছু ছিলো। শুধু নেতিবাচক না দেখেই এই বছর আমরা কোন কোন বিভাগে ভালো করলাম এই জিনিসগুলো দেখার দরকার আছে’-বলেছেন শান্ত। 

বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে ভালো শুরু করেও শেষ পর্যন্ত হারতে হয় ৪৪ রানে। আর দ্বিতীয় ম্যাচে সৌম্যর অনবদ্য ১৬৯ রানের ইনিংসের পরও বড় পুঁজি না হওয়ায় বড় ব্যবধানে হারে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে অভিষেক হয় রিশাদ হোসেনের। বল হাতে ৬২ রান দিয়ে কোনো উইকেট না পেলেও অধিনায়কের প্রশংসা পাচ্ছেন ঠিকই। 

শান্ত বলেন, ‘রিশাদের বোলিং স্পেল দারুণ ছিলো, সৌম্যের কামব্যাক অসাধারণ ছিলো। শরিফুলের নতুন বলের বোলিং ভালো ছিলো। দল হিসেবে খেলতে পারলে পরের ম্যাচ জেতা সম্ভব।’

দুই ম্যাচেই বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা ফুটে উঠেছে। বিশেষ করে দ্বিতীয় ওয়ানডেতে নেলসনের ব্যাটিং স্বর্গে এক সৌম্য ছাড়া কেউই লম্বা ইনিংস খেলতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। মুশফিকের মতো আর কারো ফিফটি কিংবা তার কাছাকাছি ইনিংস থাকতো গল্পটা হতো ভিন্ন। 

ব্যাটিং নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এটা একজন ব্যাটারের দায়িত্ব। আমার মনে হয় না সেট হওয়ার পর কোন ব্যাটারই আউট হতে চায়। এই ধরণের কন্ডিশনে খুব গুরুত্বপূর্ণ হলো কোনো ব্যাটার যদি ৩০-৩৫ করে ফেলে সেটা কত বড় করতে পারে। লাস্ট ম্যাচে ইতিবাচক ছিলো সৌম্য পুরো ইনিংস টেনে নিয়েছে। আরেকটা ব্যাটার যদি সাথে ক্যারি করতো তাহলে বেটার জায়গায় থাকতাম।’

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়