ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

পাকিস্তান দলে নোমানের বদলি নাওয়াজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ২৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:৪২, ২৪ ডিসেম্বর ২০২৩
পাকিস্তান দলে নোমানের বদলি নাওয়াজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন পাকিস্তানের স্পিনার নোমান আলী। তার জায়গায় দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নাওয়াজ। বক্সিং ডে টেস্টের আগেই মেলবোর্নে দলের সঙ্গে যোগ দেবেন এই বাঁহাতি।

দলের সঙ্গে যোগ দিলেও প্রস্তুতির ঘাটতি থাকায় পরের ম্যাচে মাঠে নামা হচ্ছে না নাওয়াজের। সে হিসেবে সাজিদ খানই জায়গা পেতে পারেন মেলবোর্ন টেস্টের একাদশে। অবশ্য সাজিদও মূল দলের সঙ্গে ছিলেন না। চোটাক্রান্ত লেগ স্পিনার আবরার আহমেদের জায়গায় সুযোগ পেয়েছেন তিনি।

জাতীয় দলের হয়ে সাদা পোশাকে খুব কম ম্যাচ খেলেছেন নাওয়াজ। ২০১৬ সালে টেস্ট অভিষেক হলেও এই সংস্করণে খেলতে পেরেছেন কেবল ৬ ম্যাচ। উইকেট নিয়েছেন ১৬টি, ব্যাট হাতে ১৬ গড়ে রান করেছেন ১৪৪। সবশেষ টেস্ট ম্যাচটি খেলেছেন গত বছরের ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে।

আরো পড়ুন:

এর আগে আঙ্গুলের চোটের পর হঠাৎ পেটে ব্যথার কারণে নোমানকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে স্ক্যান করে জানা যায়, তীব্র অ্যাপেন্ডিসাইটিসে ভুগছেন এই স্পিনার। পরে স্ক্যান ও অন্যান্য পরীক্ষার পর তার তীব্র অ্যাপেন্ডিসাইটিস ধরা পড়ে। সার্জনের পরামর্শ অনুযায়ী তার ল্যাপারোস্কোপিক অ্যাপেনডেক্টমি করা হয়েছে।

তিন ম্যাচের টেস্ট সিরিজে প্রথম ম্যাচ হেরে পিছিয়ে আছে পাকিস্তান। পার্থ টেস্টে ৩৬০ রানের বিশাল ব্যবধানে হারে অস্ট্রেলিয়া। ২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়