ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতীয় মেয়েদের ইতিহাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ২৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:২৭, ২৪ ডিসেম্বর ২০২৩
অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতীয় মেয়েদের ইতিহাস

টেস্টে এর আগে ১০ বার অস্ট্রেলিয়ার মেয়েদের মুখোমুখি হয়েছিল ভারতীয় মেয়েরা। প্রতিবারই ফলাফল কথা বলেছে অস্ট্রেলিয়ার পক্ষে। তবে এবার ইতিহাস গড়লো ভারতীয় মেয়েরা। মুম্বাইয়ে অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে একমাত্র টেস্টে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে ভারত। 

আজ চতুর্থ দিনে ম্যাচ জিততে ভারতের সামনে লক্ষ্যমাত্রা ছিল ৭৫ রান। এই রান তাড়া করতে নেমে দলীয় ৪ রানে ওপেনার শেফালীর আউটের পর রিচাও ১৩ রানের বেশি করতে পারেননি। এরপর আর কোনো উইকেট হারায়নি ভারত। 

ভারতের জয়ে সামনে থেকে নেতৃত্ব দেন স্মৃতি মান্ধানা। জেমিমাহ রুদ্রিগেজকে নিয়ে ১৮.৪ ওভারে ভারতের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এই ওপেনার। স্মৃতি অপরাজিত ছিলেন ৬১ বলে ৩৮ রানে, অন্যদিকে জেমিমাহ ১৫ বলে ১২ রান করে।

আরো পড়ুন:

এর আগে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জয় লাভ করে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যালিসা হিলি। প্রথম ইনিংসে ব্যাটে খুব একটা ভালো করে উঠতে পারেনি দলটি। ওপেনিং ব্যাটার বেন মুনির ৪০, তাহিলা ম্যাকগ্রা ৫০ ও হিলির ৩৮ ও কিম গার্থের ২৮ রানে ভর করে প্রথম ইনিংসে ২১৯ রান করে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

অজিদের লক্ষ্য তাড়া করতে নেমে শেফালি ভার্মা ৪০, স্মৃতি মান্দানার ৭৪, রিচা ঘোষের ৫২, জেমিমাহ রড্রিগেজের ৭৩ ও দীপ্তি শর্মার ৭৮ রানে ভর করে ৪০৬ রানে থামে ভারতের প্রথম ইনিংস। পূজা ভাস্ত্রাকর ৪ উইকেট তোলার পর ব্যাট হাতেও ১২৬ বল খেলে ৪৭ রান করেন। 

দ্বিতীয় ইনিংসে ১৮৭ রানে পিছিয়ে থাকে ব্যাট করতে নেমে ২৬১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। এই ইনিংসেও অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন ম্যাকগ্রা। এছাড়াও এলিসা প্যারি ৪৫ রান, মুনি ৩৩ রান, হিলি ৩২ রান, অ্যানাবেল সাদারল্যান্ডের ২৭ রানে ২৬১ রানে থামে অজিরা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়