ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

বৃষ্টি বিঘ্নিত দিনে অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখলেন ল্যাবুশেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ২৬ ডিসেম্বর ২০২৩  
বৃষ্টি বিঘ্নিত দিনে অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখলেন ল্যাবুশেন

বৃষ্টি বিঘ্নিত মেলবোর্ন টেস্টের প্রথম দিন শক্ত অবস্থানে থেকে শেষ করেছে অস্ট্রেলিয়া। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনে হওয়া ৬৬ ওভারে ১৮৭ রান তুলে স্বাগতিকরা। মার্নাস ল্যাবুশেন ৪৪ ও ত্রাভিস হেড ৯ রানে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল বুধবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

আবহাওয়ার পূর্বাভাস থেকে আগেই জানা গিয়েছিল বৃষ্টি হানা দিবে প্রথম দিনে। হলোও তাই। সেটা বিবেচনা করে টস জিতে আগে বোলিং নেন পাকিস্তানের অধিনায়ক শান মাসুদ। শুরু থেকেই দারুণ সুবিধা পাচ্ছিল পাকিস্তানের পেসাররা। শাহীন আফ্রিদির বলে ব্যক্তিগত ২ রানে জীবন পান ওয়ার্নার। স্লিপে তার ক্যাচ ছাড়েন আব্দুল্লাহ শফিক।

১৭ রানের সময় আরও একবার জীবন পান তিনি। শেষ পর্যন্ত দলীয় ৯০ রানের মাথায় ব্যক্তিগত ৩৮ রানে সাজঘরে ফেরেন তিনি। আগা সালমানের বলে বাবর আজমের হাতে ক্যাচ দিয়ে আউট হন প্রথম টেস্টে সেঞ্চুরি করা ওয়ার্নার।

১০৮ রানের মাথায় ফেরেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান উসমান খাজা। হাসান আলীর বলে সালমানের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ৫ চারে ৪২ রান আসে খাজার ব্যাট থেকে।

এরপর মার্নাস ল্যাবুশেন ও স্টিভেন স্মিথ দলীয় সংগ্রহকে টেনে নিতে থাকেন। দলীয় ১৫৪ রানের মাথায় স্টিভেন স্মিথ পেসার আমের জামালের বলে উইকেটের পেছনে ক্যাচ দিলে ভাঙে এই জুটি। ২ চারে ২৬ রান আসে স্মিথের ব্যাট থেকে।

এরপর ল্যাবুশেন ও হেড মিলে ৩৩ রানের জুটি গড়ে দিন শেষ করে আসেন। ল্যাবুশেন ৩ চারে ৪৪ ও হেড ১ চারে ৯ রানে অপরাজিত আছেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়