ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

রুদ্ধশ্বাস লড়াইয়ে অ্যাস্টন ভিলাকে হারালো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ২৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:৫০, ২৭ ডিসেম্বর ২০২৩
রুদ্ধশ্বাস লড়াইয়ে অ্যাস্টন ভিলাকে হারালো ম্যানইউ

আত্মবিশ্বাস ফিরে পেতে একটা জয় দরকার ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। সেই লক্ষ্যেই মাঠে নেমেছিল এরিক টেন হাগের দল। তবে শুরুতেই জোড়া গোলে তাদেরকে ভয় ধরিয়ে দিয়েছিল অ্যাস্টন ভিলা। সব ছাপিয়ে নাটকীয়তায় ঠাসা ম্যাচে ৩-২ গোলে তারা হারিয়ে দিয়েছে দিল মৌসুমের বিস্ময় জাগানো দলটিকে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ওল্ড ট্র্যাফোর্ড ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে যায় ভিলা। তাতে সাফল্য মেলে ম্যাচের ২১তম মিনিটে। জন ম্যাকগিনের ফ্রি কিক বক্সে সবাইকে ফাঁকি দিয়ে খুঁজে নেয় জাল। এর ৫ মিনিট পরই দ্বিতীয় গোলটি আদায় করে নেয় ভিলা। 

ম্যাচের ২৬তম মিনিটে আবারও দৃশ্যপটে ম্যাকগিন। তার কর্নারে বল দূরের পোস্টে পেয়ে হেড পাসে গোলমুখে বাড়ান ক্লেঁমো লংলে। সেখানে অনেকের মাঝেও ফাঁকায় বল পেয়ে বিনা বাধায় জালে ঠেলে দেন বেলজিয়ান মিডফিল্ডার লেওন্দার। জোড়া গোল খেয়েই বিরতিতে যায় ইউনাইটেড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য এক গোল শোধ করে দেয় ম্যানইঊ। ম্যাচের ৫৯তম মিনিটে ডি-বক্সে রাশফোর্ডের পাস পেয়ে ডান পায়ের নিচু শটে ব্যবধান কমান তরুণ আর্জেন্টাইন ফরোয়ার্ড আলেসান্দ্রো গার্নাচো। তাতে সব ধরণের প্রতি্যোগিতা মিলিয়ে চার ম্যাচ পর জালের দেখা পেল ইউনাইটেড। 

গোল পেয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে ইউনাইটেড। একের পর এক আক্রমণ করে যেতে থাকে তারা। তাতে দ্বিতীয় গোলও পেয়ে যায় তারা। ডি-বক্সের মাঝামাঝি থেকে জোরালো শট নেন গার্নাচো। তবে ডিফেন্ডার দিয়েগো কার্লোসের পায়ে লেগে দিক পাল্টে বল জালে জড়ায়। কিছুই করার ছিল না মার্টিনেজের।

সমতায় ফেরার স্রোতেই কিনা ৮২তম মিনিটে জয়সূচক গোলটিও পেয়ে যায় ইউনাইটেড। কর্নার থেকে আসা বল বক্সে কেউ পারেনি ক্লিয়ার করতে, উল্টো ম্যাকগিনের হাঁটুতে লেগে চলে যায় হয়লুনের পায়ে। ঠাণ্ডা মাথায় নিখুঁত শটে বল জালে পাঠান ডেনমার্কের তরুণ স্ট্রাইকার।

এই ম্যাচ জয়েও পয়েন্ট টেবিলে খুব বেশি হেরফের হয়নি। ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভিলা। তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে ১৮ ম্যাচ খেলা আর্সেনাল। ১৯ ম্যাচে ১০ জয় ও ১ ড্রয়ে ষষ্ঠ স্থানে উঠেছে ইউনাইটেড।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়