ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

এভারটনকে হারিয়ে সেরা চারে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ২৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:২২, ২৮ ডিসেম্বর ২০২৩
এভারটনকে হারিয়ে সেরা চারে ম্যানসিটি

এবারের প্রিমিয়ার লিগ বেশ জমে উঠেছে। গেলবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি এখন পর্যন্ত সেরা তিনে ফিরতে পারেনি। তবে লড়াই জমিয়ে তুলেছে পেপ গার্দিওলার দল। বুধবার (২৮ ডিসেম্বর) রাতে গুডিসন পার্কে এভারটনকে ৩-১ গোলে হারিয়ে টেবিলের সেরা চারে ফিরেছে ইতিহাদের দলটি। 

এই ম্যাচেও ছিলেন না আরালিং হালান্ড। দলের সেরা তারকাকে ছাড়াই খেলতে নেমে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সিটি। তবে এভারটবন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড ছিলেন দেয়াল হয়ে। সিটির গোলের প্রচেষ্টা ভেস্তে দেওয়ার পাশাপাশি ২৯তম মিনিটে পাল্টা আঘাত হানে এভারটন।

সিটির জাল বরাবর নেওয়া প্রথম শটেই এগিয়ে যায় তারা। বাঁ দিক থেকে ম্যাকনিলের পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে ঠাণ্ডা মাথায় নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ মিডফিল্ডার হ্যারিসন। ৩৩তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারতো তারা। তবে হ্যারিসনের শট ডান দিকে ঝাঁপিয়ে কোনোমতে বাইরে পাঠান এডারসন।

দ্বিতীয়ার্ধেই ঘুরে দাঁড়ায় সিটি। একের পর এক আক্রমণে নাজেহাল করে তোলে এভারটনের রক্ষণ। তাতে ৫২ মিনিটে অসাধারণ নৈপুণ্যে সমতা টানেন ফিল ফোডেন। সিলভার পাস পেয়ে অনেক দূর থেকে বুলেট গতির কোনাকুনি শটে পোস্ট ঘেঁষে বল জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার।

সিটি পরের গোলটি আদায় করে নেয় কর্নার থেকে। ডি-বক্সে জটলার মধ্যে শট নেন নাথান আকে, বল এভারটন মিডফিল্ডার আমাদু ওনানার হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সোজাসুজি নেওয়া স্পট কিকে সিটিকে এগিয়ে নেন জুলিয়ান আলভারেজ।

এভারটনের জালে শেষ পেরেকটি সিটি ঠুকে দেয় ম্যাচের ৮৬তম মিনিটে। বল ক্লিয়ার করতে গিয়ে ঠিকমতো শট নিতে পারেননি পিকফোর্ড। বল যায় ডিফেন্ডার ব্রানথোয়েটের পায়ে, কিন্তু তিনিও পারেননি দলকে বিপদমুক্ত করতে। তার থেকে বল কেড়ে নিয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ মিডফিল্ডার বেনার্দো সিলভা।

এই জয়ে ১৮ ম্যাচে ১১ জয় ও ৪ ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে পেপ গুয়ার্দিওলার দল। পাঁচ নম্বরে নেমে যাওয়া টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৩৬। ১৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে আছে এভারটন। ১৯ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল। আর ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অ্যাস্টন ভিলা।

এদিকে দিনের অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়ে ১৯ ম্যাচে ২৫ পয়েন্ট ১০ নম্বরে উঠেছে চেলসি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়