ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

পাকিস্তানে বন্ধ হলো জুয়ার ভার্চুয়াল বিজ্ঞাপন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ২৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:১১, ২৮ ডিসেম্বর ২০২৩
পাকিস্তানে বন্ধ হলো জুয়ার ভার্চুয়াল বিজ্ঞাপন

মাঠের ঘাসে বিজ্ঞাপনের কোনো চিহ্ন নেই। অথচ টিভি সম্প্রচারে তা দেখানো হচ্ছে। পাকিস্তানের টিভিতে এভাবেই চলছিল ভার্চুয়াল বিজ্ঞাপন। তবে বিষয়টি নজরে আসামাত্র সাময়িকভাবে অস্ট্রেলিয়া–পাকিস্তান মেলবোর্ন টেস্টের খেলা সম্প্রচার বন্ধ করেছে পাকিস্তানের শীর্ষস্থানীয় চ্যানেল পিটিভি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, জুয়ার বিজ্ঞাপনের কারণে সম্প্রচার বন্ধের জের ধরে পাকিস্তানে জুয়ার ভার্চ্যুয়াল বিজ্ঞাপন সরিয়ে দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়া–পাকিস্তান সিরিজের বাকি সময়ে দেশটিতে বিজ্ঞাপনমুক্ত ফিড সরবরাহ করা হবে।

ক্রিকইনফোর খবরে বলা হয়, পাকিস্তানের আইন মেনে দেশটিতে বিজ্ঞাপনবিহীন ফিড সরবরাহ করা হবে। ক্রিকইনফোর প্রতিবেদন লেখার সময়ও পিটিভি পুনরায় সম্প্রচার শুরু করেনি। সরাসরি সম্প্রচারের ফিড সরবরাহ করে থাকে সংশ্লিষ্ট সিরিজ বা টুর্নামেন্টের সম্প্রচারস্বত্ব কেনা প্রতিষ্ঠান।

এমনিতে পাকিস্তানে জুয়ার বিজ্ঞাপন নিষিদ্ধ। তবুও ভিন্ন পন্থায় এই কার্যক্রম চালিয়ে নেওয়া হচ্ছিলো। অস্ট্রেলিয়া–পাকিস্তান পার্থ টেস্ট থেকেই দেখা যায়, উইকেটকিপার ও স্লিপ অঞ্চলে জুয়া কোম্পানির বিজ্ঞাপন আকাঁ। অথচ বাস্তবে মাঠের ওই সব জায়গায় এ ধরনের বিজ্ঞাপনের উপস্থিতি নেই। মূলত কাজটি করা হয়েছিল প্রযুক্তির সাহায্যে।

মঙ্গলবার অস্ট্রেলিয়া–পাকিস্তান মেলবোর্ন টেস্ট শুরু হওয়ার পর এ নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে পাকিস্তানের ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পিইএমআরএ)। সেখানে ‘পাকিস্তানে বিভিন্ন খেলাধুলার সম্প্রচারের মাধ্যমে বেটিংয়ের যে প্রচারণা চলছে’, তা নিষিদ্ধ বলে জানানো হয়।

এরপরই নড়েচড়ে বসে পিটিভি। তারা জুয়ার ব্যাপারে সরকারের ‘জিরো টলারেন্স নীতি’ অনুসরণের কথা জানিয়ে একটি বিবৃতি দেয়। অস্ট্রেলিয়া–পাকিস্তান বক্সিং ডে টেস্টের প্রথম দিনের খেলার সম্প্রচারও বন্ধ করে রাষ্ট্রায়ত্ত চ্যানেলটি।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়