ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

সেঞ্চুরিয়নে ভারতকে ইনিংস ব্যবধানে হারালো দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:৫৫, ২৯ ডিসেম্বর ২০২৩
সেঞ্চুরিয়নে ভারতকে ইনিংস ব্যবধানে হারালো দক্ষিণ আফ্রিকা

মার্কো জেনসেন বলে উইকেট ছেড়ে বেরিয়ে এসে খেলতে চাইলেন বিরাট কোহলি। তবে ব্যাটে-বলে মিলেনি। খানিকটা দৌড়ে এসে কাগিসো রাবাদা ক্যাচটা লুফে নিতেই উল্লাসে মেরে ওঠে দক্ষিণ আফ্রিকা। ভারতকে দ্বিতীয় ইনিংসে ১৩১ রানে অল আউট করে সেঞ্চুরিয়নে ইনিংস ও ৩২ রানে জিতে যায় প্রোটিয়ারা।

১৬৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ভারত। রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়ালের জুটি খুব বেশি বড় হয়নি। ইনিংসের তৃতীয় ওভারে রোহিতকে শূন্য রানে ফেরান রাবাদা। রোহিতের আউটের খানিকবাদেই ফিরে যান আরেক ওপেনার জয়সওয়াল। নান্দ্রে বার্গারের বলে উইকেটের পেছনে ৫ রানের মাথায় ক্যাচ দিয়েছেন এই ব্যাটার।

এরপর ভালো শুরু করেও ২৬ রান করে বোল্ড হন শুভমান গিল। বেশিক্ষণ টিকতে পারেননি শ্রেয়াস আইয়ার। জেনসেনের বলে বোল্ড হয়ে ফেরার আগে করেছেন মাত্র ৬ রান।প্রথম ইনিংসে দলের একমাত্র ব্যাটার হিসেবে সেঞ্চুরি করলেও এবার লোকেশ রাহুলকে সুবিধা করতে দেননি বার্গার। মাত্র ৪ রান করে আউট হন রাহুল।

কোহলি একপ্রান্ত আগলে রাখলেও আসা-যাওয়ার মিছিলে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুররা। তাদের কেউই কোহলিকে সঙ্গ দিতে পারেননি। হাফ সেঞ্চুরি তুলে কোহলি রান তোলায় মনোযোগ দিলেও একা বেশিক্ষণ টিকতে পারেননি। ৭৬ রান করা কোহলি ফিরলে অল আউট হয় ভারত।

এর আগে প্রথম ইনিংসে ৪০৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ১৮৫ রানের ইনিংস খেলেছেন বিদায়ী টেস্ট সিরিজ খেলা ডিন এলগার। এ ছাড়া ডেভিড বেডিংহাম ৫৬ এবং জেনসেন অপরাজিত ৮৫ রানের ইনিংস খেলেছেন।

জবাব দিতে ২৪৫ রানেই শেষ হয় ভারতের প্রথম ইনিংস। এগিয়ে থাকার সুবাদে দ্বিতীয় ইনিংসে আর ব্যাটিংয়ে নামেনি প্রোটিয়ারা।;ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় তারা। তাতে দুই ইনিংস মিলেও দক্ষিণ আফ্রিকার রান টপকাতে পারেনি রোহিত শর্মার দল।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়